চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল নুসরাত ফারিয়া – Nusrat Faria

অভিনেত্রী নুসরাত ফারিয়া
নুসরাত ফারিয়া অভিনেত্রী মডেল

নুসরাত ফারিয়া

চলচ্চিত্র অভিনেত্রী, মডেল ও উপস্থাপক

নুসরাত ফারিয়া মাজহার (জন্ম: ৮ সেপ্টেম্বর, ১৯৯৩) একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেত্রী, মডেল, গায়িকা, টেলিভিশন উপস্থাপক এবং রেডিও জকি। তিনি বেশিরভাগ ঢালিউড এবং টলিউড চলচ্চিত্রে কাজ করেন। ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার আশিকী চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। এই কাজের জন্য ফারিয়া শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

তার প্রথম চলচ্চিত্রের সাফল্যের পর তিনি হিরো ৪২০ (২০১৬), বাদশা – দ্য ডন (২০১৬), প্রেমী ও প্রেমী (২০১৭) এবং বস ২: ব্যাক টু রুল (২০১৭) এর মতো আরও বেশ কিছু জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেন। ২০২৩ সালে তিনি শ্যাম বেনেগাল পরিচালিত মুজিব: একটি জাতির রূপকার চলচ্চিত্রে শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন।

ব্যক্তিগত জীবন | নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া ১৯৯৩ সালের ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার দাদা একজন সেনা কর্মকর্তা হওয়ায় তার শৈশব কাটে ঢাকার সেনানিবাসে। তিনি ২০২০ সালে রনী রিয়াদ রাশিদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০২১ সালে নুসরাত লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবন | নুসরাত ফারিয়া

আরজে হিসেবে গণমাধ্যমে আগমন তার। আরটিভির ‘ঠিক বলছেন তো‘ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম টিভি পর্দায় উপস্থাপনায় আসেন নুসরাত ফারিয়া। ২০১২ সালে এনটিভির ‘থার্টিফাস্ট ধামাকা কক্সবাজার’ অনুষ্ঠানটি ফারিয়া সবার নজর কেড়ে নেন। ২০১৩ সালের জানুয়ারিতে বলিউড প্লেব্যাক শিল্পী সুনিধি চৌহানের ‘সুনিধি লাইভ কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠান উপস্থাপনা করে দারুণ প্রশংসিত হন তিনি। তার উপস্থাপিত বিভিন্ন জনপ্রিয় অনুষ্ঠানের মধ্যে রয়েছে আরটিভির ‘লেট নাইট কফি উইথ নুসরাত ফারিয়া’, জিটিভির ‘লাক্স ওয়ার্ল্ড অব গ্ল্যামার’, এটিএন বাংলার ‘ট্রেন্ড’, এসএ টিভির ‘ক্লিয়ার এসএ লাইভ স্টুডিও’, এনটিভির ‘স্টাইল অ্যান্ড ট্রেন্ড’ এবং রেডিও ফুর্তিতে ‘নাইট শিফট উইথ ফারিয়া’ ইত্যাদি। এছাড়া তিনি ‘ডোর’ নামে ফ্যাশন হাউসের ব্র্যান্ড মডেল এবং ফেয়ার অ্যান্ড লাভলি, সিম্ফনি, সিটিসেল রিচার্জের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে কাজ করেন।

চলচ্চিত্র | নুসরাত ফারিয়া

অভিনেত্রী মাহিয়া মাহীর সঙ্গে জাজ মাল্টিমিডিয়ার সম্পর্কের অবনতি ঘটলে, জাজ মাল্টিমিডিয়া তাদের নতুন নায়িকা হিসেবে ফারিয়াকে সবার সামনে তুলে ধরেন এবং বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র প্রেমী ও প্রেমীর অভিনেত্রী হিসেবে ঘোষণা করেন। তবে প্রেমী ও প্রেমী ফারিয়ার প্রথম চলচ্চিত্র নয়। ২০১৪ সালে রেদওয়ান রনি পরিচালিত মরীচিকা চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন নুসরাত ফারিয়া, কিন্তু অজ্ঞাত কারণে চলচ্চিত্রটির কাজ শুরু হয়নি। বরং কিছুদিন পরে চলচ্চিত্রে নাম এবং পাত্র-পাত্রী বদল করে রেদওয়ান রনি নতুন চলচ্চিত্রের কাজ শুরু করেন।

এই বায়োগ্রাফির কোনো তথ্য আপডেট বা যুক্ত করতে bartacenterbd@gmail.com এই ঠিকানায় ইমেইল করুন। ধন্যবাদ ***