আফরান নিশো (Afran Nisho) বায়োগ্রাফি

অভিনেতা আফরান নিশো
আফরান নিশো বায়োগ্রাফি

আহম্মেদ ফজলে রাব্বি (আফরান নিশো)

বাংলাদেশী মডেল এবং অভিনেতা

বাংলাদেশী মডেল এবং অভিনেতা আফরান নিশো পুরো নাম আহম্মেদ ফজলে রাব্বি (জন্ম:৮ ডিসেম্বর ১৯৮০)। তিনি ২০০৩ সাল থেকে ৮০০টিরও বেশি টেলিফিল্ম, ওয়েব সিরিজ এবং ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। বিশেষ করে নতুন নতুন রুপে পর্দায় উপস্থাপন হন বলেই ভক্তদের কাছে বেশ জনপ্রিয়।

টিভি নাটক “যোগ বিয়োগ” ও “বুকের বাঁ পাশে” অভিনয়ের জন্য “সেরা অভিনেতা (টিভি)” হিসেবে ২ বার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন। আরটিভি স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন ২ বার এবং চ্যানেল আই ডিজিটাল মিডিয়া পুরস্কার পেয়েছেন এক বার।

প্রাথমিক জীবন | আফরান নিশো

আফরান নিশো ৮ ডিসেম্বর ১৯৮০ খ্রিষ্টাব্দ সোমবার টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। নিশোর এক ভাই ও এক বোন রয়েছে। নিশোর বাবা মো. আবদুল হামিদ মিয়া একজন মুক্তিযোদ্ধা এবং টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ও ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ফুসফুসে ক্যানসারজনিত রোগে ভুগে ১ অক্টোবর ২০২০ মৃত্যুবরণ করেন।
নিশো ধানমন্ডি সরকারি বালক বিদ্যালয় থেকে এস.এস.সি. পাস করেন এবং পরবর্তীকালে ঢাকা কলেজ থেকে এইচ.এস.সি. পরীক্ষায় উত্তীর্ণ হন।

কর্মজীবন | আফরান নিশো

বিজ্ঞাপনচিত্র
অমিতাভ রেজার বিজ্ঞাপনচিত্রে কাজ করার মাধ্যমে শুরু হয় তার অভিনয় যাত্রা এবং আফজাল হোসেনের প্রতিষ্ঠান “টকিজ” স্ক্রিন টেস্ট দেওয়ার জন্য তাকে ডাক দেয়। এরপরে আরো নানা নির্মাতার সাথে নানারকম কাজ করেন তিনি। থাইল্যান্ডে গিয়ে ডাবল কোলা ব্র্যান্ডের জিনি জিনজার ফ্লেভারের একটি বিজ্ঞাপনচিত্রে অংশ নেন তিনি। এরপরে গাজী শুভ্র, গোলাম হায়দার কিসলু, কিরন মেহেদী প্রমুখ খ্যাতনামা পরিচালকের পরিচালনায় তিনি বিজ্ঞাপনে অংশ নেন।

তিনি মেহজাবিন, তাসনিয়া ফারিণ, বাঁধন, আনিকা কবির শখ, কেয়া পায়েল, সাবিলা নূর, তাসনুভা তিশা, নুসরাত ইমরোজ তিশা, তানজিন তিশা সহ অনেক অভিনেত্রীদের সাথে অভিনয় করেছেন।

নাটক
গাজী রাকায়াতের পরিচালনায় ঘরছাড়া নাটকের মধ্য দিয়ে এ ভুবনে আসেন তিনি (২০০৬)। নিশো অভিনীত উল্লেখযোগ্য নাটকসমূহ হলঃ অপেক্ষার ফটোগ্রাফি, আঁধার ও আলো , বাদল দিনের প্রথম কদম ফুল, চলো না বৃষ্টিতে ভিজি, কায়াকর, লোটাকম্বল, বিয়ে পাগল, ইত্যাদি।

এই বায়োগ্রাফির কোনো তথ্য আপডেট বা যুক্ত করতে bartacenterbd@gmail.com এই ঠিকানায় ইমেইল করুন। ধন্যবাদ ***