ভারতকে উড়িয়ে ফাইনালে ইংল্যান্ড

বার্তাসেন্টার সংবাদদাতা

বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২, ২১:০২

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালে ইংল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করে কোহলি ও হার্দিকের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করতে পারে ভারত। ১৬৯ রানের টার্গেটে বাটলার ও হেলসের ঝড়ো ব্যাটিংয়ে ২৪ বল হাতে রেখে ১০ উইকেটের বড় জয় পেয়েই ফাইনালে ইংল্যান্ড ।

ফাইনালে ইংল্যান্ড

১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওভারের প্রথম বলেই চার মারেন জস বাটলার। প্রথম বল ওয়াইড করেন ভুবনেশ্বর কুমার। এরপর ওভারে তৃতীয় ও শেষ বলে চার মারেন বাটলার। প্রথম ওভারে ১৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

পাওয়ার প্লের শেষ ওভারে শেষ বলে চার মারেন বাটলার। ৬ ওভার শেষে ইংল্যান্ড বিনা উইকেটে ৬৩ রান সংগ্রহ করে।

ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকান আলেক্স হেলস। পরের বল ডট দিয়ে চতুর্থ বলে সিঙ্গেল নেন তিনি। পঞ্চম বলে সিঙ্গেল নেন বাটলার। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন হেলস। এই সিঙ্গেলে ২৮ বলে নিজের অর্ধশতক পূরন করেন হেলস।

ইনিংসের ১৩ তম ওভারের শেষ বলে ছক্কা মেরে ৩৬ বলে অর্ধশতক পূরণ করেন জস বাটলার।

এরপর ১৬ তম ওভারে চতুর্থ বলে চার ও শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৪ ওভার হাতে রেখেই ১০ উইকেটের জয় পায় ইংল্যান্ড। আলেক্স হেলস ৪৭ বলে ৮৬ রান ও জস বাটলার ৪৯ বলে ৮০ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। রবিবার (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *