বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত

বার্তাসেন্টার সংবাদদাতা

রবিবার, ২৭ মার্চ ২০২২, ২২:২৫

নারী বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারতের মেয়েরা। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত নারী ওয়ানডে বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে বাদ পড়তে হলো ভারতকে। ভারত টিম ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৪ রান করে। জবাবে খেলতে নেমে শেষ বলে জিতেছে প্রোটিয়ারা।

নারী বিশ্বকাপ ভারত

রুদ্ধশ্বাস শেষ ওভারে নো বলের জেরে ম্যাচ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। দীপ্তি শর্মার এক নো বলে ভারত ম্যাচ হারল। সেই সঙ্গে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মিতালি রাজরা। সেমিফাইনালে যাওয়া হল না তাদের। ২ বলে ৩ রান বাকি ছিল দক্ষিণ আফ্রিকার। দীপ্তি শর্মার বলে ছক্কা মারার চেষ্টা করেন ডুপ্রিজ। কিন্তু তার শট লং অনে জমা পড়ে হরমনপ্রীতের হাতে।

উল্লাস করতে শুরু করেন ভারতীয় ক্রিকেটাররা। হতাশ হয়ে সাজঘরের দিকে যাচ্ছিলেন ডুপ্রিজ। তখনই তাকে থামতে বলেন মাঠের মধ্যে থাকা আম্পায়ার। তৃতীয় আম্পায়ারের সঙ্গে কথা বলার পরে নো বল ডাকেন তিনি। পরে রিপ্লে দেখে ধারাভাষ্যকাররা বলেন, খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছেন তৃতীয় আম্পায়ার। শেষ বলে ১ রান দরকার ছিল। ডুপ্রিজ মিড উইকেটে বল মেরে দলকে জিতিয়ে দেন।

এদিন, ভারতের দেওয়া ২৭৫ রানের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকা পৌঁছে ৩ উইকেট হাতে রেখে। দক্ষিণ আফ্রিকার লোরা ভলভার্ট ৮০ ও লারা গুডেল ৪৯ রান করেন। অপরাজিত ৫২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মিগনোন দু প্রিজ। এর আগে, টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে ভারত।

ভারতের পক্ষে স্মৃতি মান্দানা ৭১, সেফালি ভার্মা ৫৩, অধিনায়ক মিতালি রাজ ৬৮ ও হারমানপ্রিত কোর ৪৮ রান করেন। ভারতের হারে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের। সেমিফাইনাল নিশ্চিত করা দলগুলো হলো : অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ পর্বের ৭ ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৪, দক্ষিণ আফ্রিকার ১১, ইংল্যান্ডের ৮ ও ওয়েস্ট ইন্ডিজের ৭ পয়েন্ট। ভারত ও নিউজিল্যান্ডের রয়েছে ৬টি করে পয়েন্ট।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *