দেশের ৫ বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা: আবহাওয়া অধিদপ্তর

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩, ০০:৪০

দেশের পাঁচ বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হতে পারে। এর সঙ্গে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে। শুক্রবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এমনটি জানিয়েছে।

বৃষ্টিপাতের সম্ভাবনা আবহাওয়া অধিদপ্তর

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামীকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়।

এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আরও পড়ুন: একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষাই হাতিয়ার: শিক্ষামন্ত্রী দীপু মনি।

এদিকে ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ, মৌলভীবাজার, কুমিল্লা, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে।

ঢাকায় উত্তর অথবা উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কিলোমিটার। আগামী দুই দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা কমতে পারে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *