ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙে ফেলা হবে কি না, সিদ্ধান্ত কাল

বার্তাসেন্টার সংবাদদাতা

বুধবার, ৮ মার্চ ২০২৩, ২১:৩১

রাজধানীর সিদ্দিকবাজার এলাকায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ঝুঁকিপূর্ণ ভবনটি রাখা হবে, না কি ভেঙে ফেলা হবে এ বিষয়ে আগামীকাল (বৃহস্পতিবার) সিদ্ধান্ত নেওয়া হবে।

ঝুঁকিপূর্ণ ভবন

বুধবার (৮ মার্চ) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মহাব্যবস্থাপক (পরিবহন) হায়দার আলী সাংবাদিকদের এ কথা জানান।

এর আগে বিস্ফোরণে ঘটনায় ৭ তলা ভবনটিকে ঝুঁকিপূর্ণ উল্লেখ করে সাইনবোর্ড টাঙায় ডিএসসিসি। ভবনটি কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত।

ডিএসসিসি মহাব্যবস্থাপক হায়দার আলী বলেন, ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণার জন্য করপোরেশনের আঞ্চলিক পর্যায়ে একটি কমিটি আছে। কমিটির প্রতিনিধিরা আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করবেন। তারা সিদ্ধান্ত নেবেন ভবনটি রাখা যাবে, নাকি ভেঙে ফেলতে হবে।

আরও পড়ুন: বিধ্বস্ত হয়ে ফিরলেন গুম হওয়া রবীন্দ্রনাথ।

ডিএসসিসি মহাব্যবস্থাপক বলেন, আমার কাছে মনে হচ্ছে ২০ টনের ভারী কোনো গাড়ি ক্ষতিগ্রস্ত ভবনের সামনে দিয়ে যাওয়ার সময় যদি ঝাঁকুনি হয়, তবে ভবনটি ভেঙে পড়তে পারে। আমরা ইতোমধ্যে পুলিশকে ক্ষতিগ্রস্ত ভবনের পাশের সামনের সড়ক দিয়ে ভারী যান চলাচল বন্ধ করে দিতে বলেছি।

ভবনটির বর্তমান অবস্থা সম্পর্কে তিনি বলেন, ভবনের পিলার, কলাম ধসে গেছে এবং ছাদও নিচের দিকে দেবে গেছে। এসব দেখে মনে হচ্ছে ভবনটি ভেঙে ফেলতে হবে। ভবনটির ভেতরে যাওয়া যে খুবই ঝুঁকিপূর্ণ, ফায়ার সার্ভিসের সদস্যদের তা জানিয়েছি। আগামীকাল কমিটি ভবনটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নিলে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *