চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ৭ জানুয়ারি ২০২৩, ১৭:৫৩

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল শুক্রবারও এই জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান।

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা

ভোর থেকে বৃষ্টির মতো ঝরছে ঘন কুয়াশা। ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে এখানকার জনজীবন। শীতে কষ্টে আছেন খেটে খাওয়া ছিন্নমূল মানুষ। সময়মতো কাজে যেতে পারছেন না তারা। এসব মানুষগুলোকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে। তীব্র ঠাণ্ডায় দেখা দিচ্ছে শীতজনিত নানা রোগ। হাসপাতালে বাড়ছে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা। শীতে নষ্ট হচ্ছে মাঠের ফসল। ক্ষতিগ্রস্ত হচ্ছে ধানের বীজতলা।

আরও পড়ুন: নাটোরে ট্রেনে কাটা পড়ে ৩ জন নিহত।

চুয়াডাঙ্গার ইজিবাইক চালকরা বলেন, বাতাসের কারণে ইজিবাইক চালাতে খুবই কষ্ট হচ্ছে। প্রচণ্ড ঠান্ডার কারণে লোকজনের দেখা মিলছে না। যাত্রী খুবই কম।

আরও পড়ুন: পুলিশ স্ত্রীকে নির্যাতন: পুলিশ পরিদর্শক বরখাস্ত।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান বলেন, চুয়াডাঙ্গায় শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে এটি জেলার সর্বনিম্ন তাপমাত্রা। এ নিয়ে চলতি মাসে দুদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়।

গতকাল শুক্রবারও এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। চলতি মৌসুমে তাপমাত্রা আরও কমে মৃদু থেকে মাঝারি ও পরে তীব্র শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে বলে জানিয়েছে তিনি।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *