উপযুক্ত সময়ের অপেক্ষায় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী

বার্তাসেন্টার সংবাদদাতা

বৃহস্পতিবার, ২৪ মার্চ ২০২২, ২২:৫৮

সমসাময়িক অভিনেত্রীরা চুটিয়ে ওয়েব প্ল্যাটফর্মে কাজ করছেন। আর চলতি সময়ের জনপ্রিয় তারকা অভিনেত্রী মেহজাবিন চৌধুরী অপেক্ষা করেছেন উপযুক্ত সময়ের। সময়টি চলে এসেছে বলেই কি না ওয়েবে হাজির হয়েছেন তিনি। ভিকি জাহেদের ‘রেডরাম’ ওয়েব ফিল্মের পর প্রকাশ হতে যাচ্ছে আশফাক নিপুণের ওয়েব সিরিজ ‘সাবরিনা’।

অভিনেত্রী মেহজাবিন চৌধুরী

এই ওয়েব সিরিজে একজন ডাক্তারের ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবিন। চলতি মাসেই ভারতের ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’- এ সিরিজটি প্রকাশ করা হবে।

এ কাজ প্রসঙ্গে অভিনেত্রী মেহজাবিন বলেন, একজন অভিনয়শিল্পী হিসেবে নারীর অনুভূতিকে প্রাধান্য দেয় এমন কাজ করতে চাই। ‘সাবরিনা’ এমন একটি গল্প যা সমাজের সকল নারীকে তুলে ধরে। গল্পটি আমার পছন্দের। এমন কাজ দর্শকের কাছে পৌঁছানো প্রয়োজন।

আরও পড়ুন: কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা গুরুতর অসুস্থ।

নির্মাতা আশফাক নিপুণের সাথে নাটকে কাজ করেছেন মেহজাবীন। এবার ওয়েব সিরিজে কাজের অভিজ্ঞতা হলো। প্রিয় এ নির্মাতার সাথে কাজ সবসময় উপভোগ করেন মেহজাবীন। ‘সাবরিনা’ যত্ন নিয়েই নির্মাণ করেছেন নিপুণ। তবে বাজেট ভালো থাকলেও আরেকটু সময় পেলে আরও ভালো কাজ হতো বলে জানান মেহজাবিন। এ ওয়েব সিরিজে আরও আছেন নাজিয়া হক অর্ষা, ইয়াশ রোহান, রুনা খান প্রমুখ। ওটিটি প্ল্যাটফর্মে অভিষিক্ত হতে সময় নিয়েছেন মেহজাবিন।

এ প্রসঙ্গে তার মত, আমি চাচ্ছিলাম ওটিটিতে আমার অভিষেকটা খুব ভালোভাবে হোক। আমার চরিত্রটা মানুষ মনে রাখুক। সে চেষ্টায় আমি সবকিছুই ধীরে-সুস্থে করি। কিন্তু যখনই করি শতভাগ আন্তরিকতা দিয়ে কাজ করতে চেষ্টা করি।

অভিনেত্রী মেহজাবিন
চলতি সময়ের জনপ্রিয় তারকা অভিনেত্রী মেহজাবিন চৌধুরী

ভিকি জাহেদের ‘রেডরাম’- এ দর্শকের সাধুবাদ পেয়েছেন মেহজাবীন। এ ওয়েব ফিল্ম প্রসঙ্গে তিনি বলেন, কাজ শেষে বাসায় ফিরে দর্শক হালকা কিছু দেখতে পছন্দ করে। আমিও এমনটা করি। কমেডি, রোমান্টিক কমেডি এটার দর্শকশ্রেণি আগে থেকে তৈরি করা আছে। মেধা খরচ করতে হবে, এমন কিছু আমরা খুব একটা দেখতে পছন্দ করি না। আমরা সবসময় বিনোদন চাই। এর বাইরেও ভিন্ন ধারার বিনোদনের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। ব্যাপারটি ইতিবাচক।

অভিনেত্রী মেহজাবিন মনে করেন ওটিটি প্ল্যাটফর্মকে সময় দিতে হবে। দশ বছর পর তার মান নিয়ে প্রশ্ন তোলা যেতে পারে। ক্যারিয়ারের ১২ বছর পার করে তার মনে হয় দর্শকের ভালোবাসা ও দোয়ায় আজ তিনি এ পর্যায়ে। মাধ্যম নিয়ে ভাবছেন না তিনি।

তার ভাষ্যে, এককালে অভিনয়কে পেশা হিসেবে নেওয়া যেত না। সাথে অন্য কিছু করতে হতো। এখন পেশা হিসেবে অভিনয় নেওয়া যায়। আমি মাধ্যমকে গুরুত্ব দিচ্ছি না। গল্পকে প্রাধান্য দিচ্ছি। বড়পর্দায় সময় দিতে গেলে টেলিভিশনের ভালো গল্পে কাজের সুযোগ হারাতে হতে পারে। সময় হলে বড়পর্দায় কাজ করতে পারি। তবে কাজের চেয়ে ভালো গল্পে কাজ করা খুবই গুরুত্বপূর্ণ।

এদিকে সম্প্রতি চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডে ভিকি জাহেদ পরিচালিত ‘পুনর্জন্ম’ নাটকের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মাননা পেয়েছেন মেহজাবীন। এ সম্মাননার জন্য নিজের টিম ও দর্শককে ধন্যবাদ জানান তিনি।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *