দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার: আবদুল মঈন খান

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে মগের মুল্লুকে পরিণত করেছে। তারা দফায় দফায় সংবিধান সংশোধন করে অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করে আছে। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় বিএনপি দেশের জনগণকে নিয়ে আন্দোলন করছে। যতক্ষণ পর্যন্ত এই সরকার পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করবে এবং একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন না করবে ততক্ষণ বিএনপি নির্বাচনে যাবে না। দেশের মানুষ আর দিনের ভোট রাতে মেনে নেবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

ড. আবদুল মঈন খান

১০ দফা দাবিতে শনিবার বিকেলে বরিশাল নগরীর জিলা স্কুল মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা ছেড়ে জনগণের কাতারে নেমে আসার আহ্বান জানিয়ে ড. মঈন খান আরও বলেন, শেখ হাসিনাকে ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচন দিতে বাধ্য করা হবে। বিএনপি শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থেকে মানুষের ভোটাধিকার মানুষের কাছে ফিরিয়ে দেবে। ক্ষমতার জন্য নয়, জনগণের অধিকার ফিরিয়ে দিতেই বিএনপির এই আন্দোলন বলে ব্যক্ত করেন তিনি।

সাবেক মন্ত্রী মঈন খান বলেন, এখন আর ভোট কেন্দ্রে ভোটারদের ভোটে ফল নির্ধারিত হয় না। ফল নির্ধারিত হয় নির্বাচন কমিশন, ডিসি, এসপি, ইউএনও এবং ওসি’র বোতামের চাপে।

তিনি আরও বলেন, জোর করে ক্ষমতায় থাকা যায়। মানুষের ভালোবাসা পাওয়া যায় না। তার প্রমাণ বিএনপির ১০টি বিভাগীয় গণসমাবেশ। তিনি বলেন, অবরুদ্ধ গণতন্ত্র মুক্ত করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত না করে রাজপথ ছাড়বে না বিএনপি। আওয়ামী লীগ এবং বিএনপি এই দুই দল শত্রু নয়, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী। বিএনপি কাউকে ফাঁসি দিতে চায় না উল্লেখ করে ড. মঈন খান বলেন, আগামীতে দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে।

আরও পড়ুন: নির্বাচন ছাড়া দেশের ক্ষমতা পরিবর্তন হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন ও ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু।

মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির ও জেলা (দক্ষিণ) বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতউল্লাহ, এবায়দুল হক চাঁন ও মেজবাউদ্দিন ফরহাদ, জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

এর আগে দুপুর থেকেই বিভাগের ৬ জেলা এবং মহানগরীর বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল জিলা স্কুল মাঠে জড়ো হয়। সমাবেশ চলাবস্থায় বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপির দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এতে সাময়িক বিশৃঙ্খলার সৃষ্টি হলে সিনিয়র নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এদিকে, বিএনপির বিভাগীয় সমাবেশের অদূরে নগরীর ফজলুল হক এভিনিউতে একই সময়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশ হওয়ায় মাঝখানে সতর্কাবস্থানে ছিল পুলিশ। এছাড়া বিএনপির সমাবেশ স্থলেও সতর্ক ছিল পুরিশ। পুলিশের কঠোর অবস্থানের কারণে দুটি সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *