আজ ‘ঢালিউড কুইন’ অপু বিশ্বাস এর শুভ জন্মদিন

বার্তাসেন্টার সংবাদদাতা

মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২, ২১:৫২

ঢাকাই চলচ্চিত্রের ব্যবসাসফল ও জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস । ভক্তদের কাছে যিনি ‘ঢালিউড কুইন’ নামে পরিচিত। গত এক দশকেরও বেশি সময় ধরে দেশীয় সিনেমায় রাজত্ব করেছেন তিনি। উপহার দিয়েছেন অনেক হিট-সুপারহিট সিনেমা। সাবলীল অভিনয় এবং সৌন্দর্য দিয়ে চলচ্চিত্রপ্রেমীদের হৃদয় জয় করেছেন এই নায়িকা।

অভিনেত্রী অপু বিশ্বাস

সিনেমাতে কাজ করার পাশাপাশি স্টেজ শো ও বিজ্ঞাপনের মডেল হিসেবেও কাজ করতে দেখা যায় তাকে। সাম্প্রতিক সময়ে আগের মতো সেই ব্যস্ততা নেই। এখন সংসার-সন্তান সামলে শোবিজে সময় দিচ্ছেন। ঢালিউডের জনপ্রিয় এই নায়িকার জন্মদিন আজ।

১৯৮৯ সালের ১১ অক্টোবর বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে অপু বিশ্বাসের জন্ম। তার বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মা শেফালী বিশ্বাস। তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সবার ছোট অপু। তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই।

স্কুলজীবন থেকেই নাচের সঙ্গে যুক্ত ছিলেন অপু। বুলবুল ললিতকলা একাডেমি থেকে তিনি নাচ শিখেছেন। নাচের সূত্র ধরেই অভিনয়ে যুক্ত হওয়া।

২০০৪ সালে প্রখ্যাত নির্মাতা আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে অপু বিশ্বাসের। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমাতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। সিনেমাটি বক্স অফিসে দারুণ সাড়া ফেলে। রাতারাতি তারকা বনে যান অপু।

অভিনেত্রী অপু বিশ্বাস

শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে দারুণ গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’-এর পর শাকিব-অপু জুটি একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ সিনেমাগুলোতেও সফল হন। এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য সিনেমা সুপারহিট ব্যবসা করে। মজার ব্যাপার হলো, অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ সিনেমার নায়ক শাকিব খান।

শাকিব-অপু জুটির পর্দা রসায়ন বিস্তৃত হয়ে বাস্তব জীবনেও ধরা দেয়। ২০০৮ সালের ১৮ এপ্রিল ভালোবেসে বিয়ে করেন এই তারকা জুটি। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে শাকিব-অপুর একমাত্র ছেলে আব্রাম খান জয়ের জন্ম হয়। ভালোবাসা তিক্ততায় রূপ নিলে সন্তানসহ টেলিভিশন লাইভে চলে আসেন অপু। এরপর ২০১৮ সালের ১২ মার্চে এসে আনুষ্ঠানিকভাবে শাকিবের সঙ্গে অপুর দশ বছরের দাম্পত্য জীবনের অবসান হয়।

উল্লেখ্য, বর্তমানে অপু বিশ্বাস নিজের প্রযোজনা প্রতিষ্ঠান অপু-জয় চলচ্চিত্র থেকে নির্মাণ করছেন ‘লাল শাড়ি’ সিনেমা। এটির পরিচালক বন্ধন বিশ্বাস। সিনেমাটিতে প্রথমবারের মতো চিত্রনায়িকা অপুর নায়ক হয়ে আসছেন সাইমন সাদিক।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *