আইসিসি থেকে সুখবর পেলেন মুশফিকুর রহিম

বার্তাসেন্টার সংবাদদাতা

বুধবার, ১৬ ফেব্রুয়ারি ২০২২, ২০:২১

মুশফিকুর রহিমের দল খুলনা টাইগার্স বিপিএলের প্লে-অফ থেকে ছিটকে গেছে। তবে এমন হতাশার মধ্যেও আইসিসি থেকে সুখবর পেয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ওয়ানডের ব্যাটিং র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন মুশফিক।

ব্যাটসম্যান মুশফিকুর রহিম

বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছিল শ্রীলঙ্কার বিপক্ষে। লঙ্কানদের বিপক্ষে ওই সিরিজটিতে ব্যাট হাতে সেঞ্চুরির পাশাপাশি তিন ম্যাচে ৭৯ গড়ে ২৩৭ রান করেন এ অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এবার সেটিরই পুরস্কার পেলেন মুশফিকুর।

বুধবার ওয়ানডে ফরম্যাটে ব্যাটার ও বোলারদের র‍্যাংকিংয়ের তালিকা প্রকাশ করেছে আইসিসি। আগে থেকেই বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডে ফরম্যাটে সবার শীর্ষেই ছিলেন মুশফিকুর রহিম। আপডেট করা র‌্যাংকিংয়ের আগে মুশফিকের অবস্থান ছিল ১৪তম। এবার তিন ধাপ এগিয়ে ১১তম পজিশনে উঠে এসেছেন তিনি। তার রেটিং ৭২৩।

এদিকে, ৮৭৩ রেটিং নিয়ে সবার শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বাবর আজমের পরের অবস্থানে রয়েছেন বিরাট কোহলি। তার রেটিং ৮১১। পাশাপাশি ৭৯১ রেটিং নিয়ে তৃতীয় পজিশনে আছেন টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা। এছাড়া চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন কুইন্টন ডি কক এবং অ্যারন ফিঞ্চ।

অন্যদিকে মুশফিকুর রহিমের পর বাংলাদেশের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সেরা পজিশনে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ৬৭০ রেটিং নিয়ে ১৯তম পজিশনে রয়েছেন দেশসেরা এ ওপেনার।

এছাড়া ৬৪১ রেটিং নিয়ে ব্যাটিং র‌্যাংকিংয়ে ২৪তম অবস্থানে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। পাশাপাশি বাংলাদেশের টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ওয়ানডের র‌্যাংকিংয়ে ৩৭তম অবস্থানে রয়েছেন। তার রেটিং ৫৭১।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *