চুয়াডাঙ্গা সদর উপজেলা ও পৌর আওয়ামীলীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২

বার্তাসেন্টার সংবাদদাতা

রবিবার, ৩০ অক্টোবর ২০২২, ২৩:২১

ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে দীর্ঘ ১৮ বছর পর চুয়াডাঙ্গায় আওয়ামীলীগ এর সদর উপজেলা ও পৌর কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ অক্টোবর) দুপুরে সরোজগঞ্জ তেঁতুল শেখ কলেজ মাঠে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা আওয়ামীলীগ সম্মেলন

সন্ধ্যায় দুটি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার মধ্যদিয়ে সম্মেলনের সমাপ্তি ঘটে। সদর উপজেলা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সদর উপজেলার শঙ্করচন্দ্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক।

এছাড়া চুয়াডাঙ্গা পৌর আওয়ামীলীগ এর সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলাউদ্দীন হেলা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল কাদের।

জানা যায়, সম্মেলনের শুরুতেই দুই পক্ষের মধ্যে চেয়ার ছোঁড়াছুড়ি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর শুরু হয় সম্মেলনের কার্যক্রম।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন সম্মেলনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন অ্যাডভোকেট আমিরুল আলম এমপি, অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন এমপি, অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর।

সম্মেলনে বক্তরা বলেন, আওয়ামী লীগের উন্নয়ন দেখে বিএনপির নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে। এখন তারা রিজার্ভ নিয়ে অপপ্রচার ছড়াচ্ছে। বৈশ্বিক সঙ্কটের পরও এখন ৩৬ বিলিয়ন ডলার রিজার্ভে রয়েছে। তাদের শাসনামলে ৩.৮ বিলিয়ন ডলার রিজার্ভ ছিল। তারাই তো দেশকে গিলে খেয়েছিল। সুতরাং তাদের থেকে সাবধান। এখনই তাদের প্রতিহত করতে হবে। এজন্য সবাইকে একতাবদ্ধ হতে হবে।

প্রসঙ্গত, দীর্ঘ ১৮ বছর পর চুয়াডাঙ্গা সদর উপজেলা ও চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হলো। ২০০৪ সালের ২৫ ফেব্রুয়ারি সদর পৌর ও ১৫ ফেব্রুয়ারি সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ১৮ বছর এই দুটি গুরুত্বপূর্ণ ইউনিটের কোনো সম্মেলন হয়নি এতদিন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *