এক দফা দাবিতে চট্টগ্রামে সড়ক অবরোধ করে বিক্ষোভ

চট্টগ্রাম প্রতিনিধি

রবিবার, ৪ আগস্ট ২০২৪, ১৩:১৮

এক দফা দাবিতে চট্টগ্রামে আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে এ সমাবেশে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। পাশাপাশি যোগ দিয়েছে বিভিন্ন পেশার মানুষ।

এক দফা দাবিতে চট্টগ্রামে সড়ক অবরোধ

আজ রবিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে নগরের কোতোয়ালী থানাধীন নিউ মার্কেট মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা।

এসময় সমাবেশ থেকে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভকারীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। পুলিশ টিয়ারসেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

আরো সংবাদ পড়ুন: শিক্ষার্থীদের সরাসরি গুলি না করার নির্দেশনা চেয়ে করা রিট খারিজ।

সড়কে ইটের টুকরা ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায় আন্দোলনকারীদের অনেকের হাতে ছিল লাঠি। ছোট চৌকি ভেঙ্গে ফেলে রাখা হয় সড়কে। সংঘর্ষে ৮ জন আহত হয়েছে বলে জানা গেছে।

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী দুপুর ১টায় নিউ মার্কেট চত্বরে গণজমায়েত করবে মহানগর আওয়ামী লীগ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, দুই পক্ষের মাঝখানে বেরিক্যাড দেওয়া হবে। যাতে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয়। নগরে দুই হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও থানা পুলিশ মাঠে রয়েছে।

কোটা আন্দোলনে সংঘর্ষে গত ১৮ থেকে ২১ জুলাই পর্যন্ত সরকারি হিসাবে দেড়শ মানুষের প্রাণহানি, সংঘর্ষ থামার পর শিক্ষার্থীদের গ্রেফতারের প্রতিবাদে লাগাতার কর্মসূচির মধ্যে গতকাল শনিবার (৩ আগষ্ট) কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সরকার পতনের এক দফা দাবি ঘোষনা করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

Comments

Comments are closed.