৪ বছর পর পেক্ষাগৃহে শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ সিনেমা

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ১১ ফেব্রুয়ারি ২০২২, ০১:১৪

২০১৮ সালে শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ সিনেমার শুট শুরু করেছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। দীর্ঘ চার বছর পর অবশেষে আজ শুক্রবার মুক্তি পাচ্ছে সিনেমাটি।

শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২

ভ্যালেন্টাইন ডে উপলক্ষে সারাদেশে মুক্তি পাচ্ছে এ সিনেমাটি। প্রায় চার বছর আগে এ সিনেমার নির্র্মাণ কাজ শুরু হয়। শেষ হয়েছিল পৃথিবীজুড়ে করোনা ভাইরাস হানা দেওয়ার আগেই। কথা ছিল ২০১৯ সালে দুর্গাপূজায় মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু আটকে গিয়েছিল।

নির্মাতা দেবাশীষ বিশ্বাস অবশ্য এরপর কয়েকবার মুক্তির কথা জানিয়েছিলেন। কিন্তু প্রতিবারই করোনা হানা দিয়েছে। এবার নতুন করে মুক্তির তারিখ ঘোষণা করেছে প্রযোজনা প্রতিষ্ঠান। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আজ পেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘দেবাশীষ দা’র সঙ্গে কাজের আনন্দই আলাদা। তিনি বেশ মজা করে কাজ করেন। এ সিনেমার শুটিংয়ে সময়গুলো বেশ আনন্দেই কেটেছিল। কারণ সিনেমাটির গল্পও কিছুটা কমেডি ঘরানার। সব মিলিয়ে দারুণ উপভোগ্য একটি সিনেমা। আমার বিশ্বাস দর্শকরা স্বাস্থ্যবিধি মেনে হলে গিয়ে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ সিনেমা দেখলে বেশ আনন্দ পাবেন।

অপু বিশ্বাসের শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২
অপু বিশ্বাস ও বাপ্পি চৌধুরী অভিনীত শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২

ছবির পরিচালক দেবাশীষ বিশ্বাস জানান, শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ উৎসব আমেজের সিনেমা। বর্তমান সময়ে যেসব হলে মানুষ পরিবার নিয়ে সিনেমা উপভোগ করতে পারবে, সেই সব সিনেমা হলে মুক্তি দেওয়া হয়েছে। সিনেপ্লেক্সের সবগুলো শাখাসহ ২৫টি সিনেমা হলে সিনেমাটি মুক্তি দেওয়া হচ্ছে। তাছাড়া আশা আছে সামনের সপ্তাহে আরও কয়েকটি সিনেমা হলে মুক্তি দেবো।

২০০১ সালে একই নির্মাতা রিয়াজ ও শাবনূরকে নিয়ে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ নামে একটি সিনেমা বানিয়েছিলেন। এবার বানালেন একই নামের আরেকটি সিনেমা।

আরও সংবাদ পড়ুন: ছোট পর্দার অভিনেত্রী মেহজাবিন চৌধুরী অভিনয়ে ১২ বছর।

তবে তিনি জানিয়েছেন নামে মিল থাকলেও এটি কোনো সিকুয়্যাল সিনেমা নয়। একেবারে ভিন্ন শিল্পী ও ভিন্ন গল্প নিয়ে সিনেমাটি বানানো হয়েছে।

এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস। এছাড়াও এ সিনেমাটিতে আছেন নন্দিত অভিনেতা সাদেক বাচ্চু, আফজাল শরীফ, কাবিলা, চিকন আলী প্রমুখ।

সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন কুমার শানু, আকাশ সেন, ইমরান ও লিজা। সংগীত পরিচালনায় ছিলেন প্রয়াত আহমেদ ইমতিয়াজ বুলবুল। আছেন ইমন সাহা, প্রীতম, আকাশ সেন। এর আবহসংগীত করেছেন ইমন সাহা।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *