হ্যাটট্রিক গোলে গোল্ডেন বুট জিতলেন এমবাপ্পে

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২, ১৪:৩৪

বিশ্বকাপের ইতিহাসে এমবাপ্পে প্রথম ফুটবলার হিসেবে ফাইনালে করলেন হ্যাটট্রিক। সেই হ্যাটট্রিকেই কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট জিতে নিলেন এই ফুটবল তারকা।

ফুটবলার কিলিয়ান এমবাপ্পে

মেসির সঙ্গে যৌথভাবে ৫ গোলে নিয়ে কাতার বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমেছিলেন কিলিয়ান এমবাপ্পে। ফাইনালে হ্যাটট্রিক করে পুরো টুর্নামেন্টে সর্বোচ্চ ৮ গোল করে জিতে নিলেন বিশ্বকাপের গোল্ডেন বুট। অন্যদিকে ফাইনালে দুই গোল করে এক গোলের জন্য গোল্ডেন বুট মিস করেন লিওনেল মেসি।

ম্যাচের প্রথমার্ধে ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। সেই সঙ্গে এমবাপ্পেকে ছাড়িয়ে পৌঁছে যান ৬ গোলে। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮০ ও ৮১ মিনিটে জোড়া গোল করে মেসিকে ছাড়িয়ে ৮ গোলে পৌঁছে যান কিলিয়ান এমবাপ্পে। সেই সঙ্গে দুই গোলে পিছিয়ে থাকা ফ্রান্সকে ফেরান সমতায়। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে অতিরিক্ত সময়ে গড়ায় ফাইনাল ম্যাচটি।

আরও পড়ুন: ৩৬ বছর পর কাতারের মাটিতে বিশ্বকাপের শিরোপা জিতলো আর্জেন্টিনা।

অতিরিক্ত সময়ে মেসির গোলে লিড পায় আর্জেন্টিনা। এতে আবারও যৌথভাবে এমবাপ্পের সঙ্গে ৭ গোলে পৌঁছে যায় মেসি। তবে অতিরিক্ত সময়ে ম্যাচের ১১৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আবারও ফ্রান্সকে সমতায় ফিরিয়ে ৮ পৌঁছে যান এমবাপ্পে। সেইসঙ্গে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

শেষ পর্যন্ত ৮ গোল নিয়ে এমবাপ্পে কাতার বিশ্বকাপের গোল্ডেন বুট জিতেন। অন্যদিকে টাইব্রেকারে গড়ায় ম্যাচটি। টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে ৩য় বারের মতো বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয় মেসির আর্জেন্টিনা।

বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ভিডিও

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *