সাকিবের নৈপুণ্যে কুমিল্লাকে হারিয়ে শীর্ষে ফরচুন বরিশাল

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ৭ ফেব্রুয়ারি ২০২২, ২১:৪৩

বিপিএল এ কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানে হারিয়ে পঞ্চম জয় তুলে নিয়েছে ফরচুন বরিশাল । এ জয়ে কুমিল্লাকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নিল সাকিব আল হাসানের বরিশাল।

শীর্ষে ফরচুন বরিশাল

সোমবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ১৫৫ রান তুলে বরিশাল। জবাবে ১২৩ রানেই গুটিয়ে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বিপিএলে ৮ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বরিশাল। দুইয়ে নেমে আসা কুমিল্লার সংগ্রহ ৬ ম্যাচ শেষে ৯ পয়েন্ট।

১৫৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কুমিল্লা। অধিনায়ক ইমরুল কায়েসকে দিয়ে শুরু হয় উইকেট হারানোর মিছিল। ৩৫ রানে ৩ উইকেট হারান কুমিল্লা। দলটির হয়ে ৩০ বলে সর্বোচ্চ ৩০ রান আসে মুমিনুল হকের ব্যাট থেকে। ওপেনার লিটন করেন ১৯ রান।

বাকি দুই ব্যাটার করিম জানাত ১৭ ও তানভীর ইসলাম অপরাজিত ২১ রান করেন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা কুমিল্লা শেষ পর্যন্ত থামে ১২৩ রানে।

বরিশালের হয়ে নাঈম হাসান তিনটি এবং সাকিব আল হাসান ও ডোয়াইন ব্রাভো দুটি করে উইকেট শিকার করেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নামা ফরচুন বরিশাল এর দুই ওপেনার মুনিশ শাহরিয়ার ও ক্রিস গেইল উদ্বোধনী জুটিতে ৩.৪ ওভারে ৩২ রান তোলেন। ব্যক্তিগত ১০ রানে তানভীর ইসলামের বলে আউট হন গেইল। নাজমুল হোসেন শান্ত তানভীরের দ্বিতীয় শিকার হয়ে দ্রুতই ফিরে যান।

ওপেনার মুনিম অবশ্য দলের হাল ধরে ২৫ বলে ৪৫ রানের দারুণ এক ইনিংস খেলেন। তিনি ৪টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে মঈন আলীর বলে আউট হন।

চতুর্থ উইকেটে জুটিতে তৌহিদ হৃদয়ের সঙ্গে ৫৫ বলে ৬৭ রান করেন সাকিব। সাকিব শেষ পর্যন্ত ৩৭ বলে হাফসেঞ্চুরি করে করিম জানাতের বলে আউট হন। সাকিব ৪টি চার ও ২টি ছক্কা হাকান। আর হৃদয় ৩৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লার বোলারদের মধ্যে তানবীর দুটি এবং মুস্তাফিজুর, মঈন ও করিম একটি করে উইকেট দখল করেন।

৩২ রানে জয় পায় বরিশাল। ব্যাটে বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর:-

বরিশাল: ২০ ওভারে ১৫৫/৫ রান (সাকিব ৫০, মুনিম ৪৫, হৃদয় ৩২)।

কুমিল্লা: ২০ ওভারে ১২৩/৯ রান (মুমিনুল ৩০, লিটন ১৯; নাইম ২৯/৩, সাকিব ২০/২, ব্রাভো ২৯/২)।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *