সংগীত জগতের অন্যতম কন্ঠশিল্পী বাউল রাসেল

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ২ মে ২০২২, ২৩:৫৩

বিনোদন সংবাদদাতা: বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত কন্ঠশিল্পী ও অভিনেতা মোঃ রাসেল, যিনি শ্রোতা ভক্তদের কাছে বাউল রাসেল নামেই বেশি পরিচিত। রাসেল বর্তমানে স্টেজ শো, টিভি নাটক ও গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

কন্ঠশিল্পী বাউল রাসেল

কন্ঠশিল্পী বাউল রাসেল পুরো নাম মোঃ রাসেল। ১৯৯১ সালে ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু থানার পারফলসি গ্রাম এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। হরিণাকুন্ডু পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে তিনি এসএসসি পাস করেন। এরপর ঝিনাইদহে মল্লিক শহিদুল ইসলাম কারিগরি কলেজ থেকে এইচ এস সি, এরপর ঝিনাইদহ কলেজ থেকে স্নাতক পাস করে সংগীত জগতে প্রবেশ করেন তিনি।

রাসেল ২০১৪ সালে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) লোকসংগীত প্রতিযোগিতায় সারা দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেন। এছাড়াও বেসরকারি টেলিভিশনের গানের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেও জনপ্রিয়তা ও শ্রোতাদের ভালবাসা অর্জন করেন।

ঝিনাইদহের হরিণাকুন্ডু থানার মোঃ রাসেল থেকে কিভাবে হলেন বাউল রাসেল? রাসেল কথা বলেন বার্তাসেন্টার অনলাইন নিউজ পোর্টাল এর বিনোদন সংবাদদাতার সাথে।

অভিনেতা বাউল রাসেল
জনপ্রিয় কন্ঠশিল্পী ও অভিনেতা বাউল রাসেল।

বাউল রাসেল বার্তাসেন্টারকে বলেন, ছোটবেলা থেকেই গান নাটকের প্রতি ভীষণ আগ্রহ ছিল আমার। নানা যাত্রাদলের পৃষ্ঠপোষক ছিলেন তাদের অভিনয় দেখতাম খুব ভালো লাগতো। তাদের অভিনয় দেখে মনের ইচ্ছাগুলো আরও তীব্র হয়ে ওঠে।

ছোটবেলাতেই আব্বা আমাকে মাদ্রাসায় ভর্তি করান। কিন্তু মাদ্রাসায় বেশিদিন পড়া হয়নি। স্কুলে পড়ার সময় হরিণাকুন্ডু পাইলট স্কুলের শিক্ষক খলিল স্যার ১০ টাকা পুরষ্কার দিয়ে বলেছিলেন একদিন তুমি শিল্পী হবে।
ব্যাস তারপর টুকটাক গান শেখা শুরু হলো ঝিনাইদহে অংকুর নাট্য একাডেমিতে। অংকুর নাট্য একাডেমির মাহফুজা খাতুন এর কাছে আমার গানের হাতেখড়ি। এরপর আগা খান, জাকির হাসান রুমি, সালাউদ্দিন ওস্তাদের কাছে গান শিখেছি।

আরও বিনোদন সংবাদ পড়ুন: ঈদে ১০০ সিনেমা হলে শাকিব-বুবলীর বিদ্রোহী।

হরিনাকুন্ডু থেকে ঝিনাইদহে সপ্তাহে দুই দিন গান শিখতে যেতাম এরপর ঝিনাইদহে থাকাকালীন মঞ্চ নাটক ও গান নিয়ে প্রচুর কাজ করা শুরু করি। এভাবেই মোঃ রাসেল জন্ম নেয় সংগীতশিল্পী ও অভিনেতা বাউল রাসেল হিসেবে।

চাকুরি জীবনে রাসেল কমিউনিটি রেডিও ঝিনুক ৯৯.২ এফএম এ সাউন্ড এডিটর হিসেবে চাকুরি তে যোগদান করেন। এরপর ২০১৮ সালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অর্কেস্ট্রা তে যোগদান করেন। রাসেল বর্তমানে স্টেজ শো, টিভি নাটক ও গান নিয়ে ব্যাস্ত সময় পার করছেন। রাসেল তার শ্রোতা প্রিয়দের জন্য “Rasel Gallery” নামে নিজস্ব ইউটিউব চ্যানেলে নিয়মিত গান রিলিজ করছেন।

রাসেল বলেন বাংলা গান শুনুন, ভালো গান শুনুন, তাহলে আমাদের সংস্কৃতি টিকে থাকবে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *