শিল্পী সমিতি নির্বাচন : ফল জানা যাবে মধ্যরাতে

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ২৩:২০

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠেয় চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ভোট গ্রহণ শেষে গণনা চলছে। এবারের নির্বাচনে কারা জয়ী হচ্ছেন তা জানতে অপেক্ষা করতে হবে মধ্যরাত পর্যন্ত।

শিল্পী সমিতি নির্বাচন

সন্ধ্যা ৭টা ১০ মিনিটে নির্বাচন কমিশনার জানান, ভোট গণনা শুরু হয়েছে। আমরা যত দ্রুত সম্ভব ফলাফল জানিয়ে দেওয়ার চেষ্টা করব। আশা করছি, রাত একটার মধ্যে ফলাফল সবাইকে জানিয়ে দিতে পারব।

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, এবার মোট ভোটার ছিলেন ৪২৮ জন। এর মধ্যে এ বছর ভোট দিয়েছেন ৩৬৫ জন।

এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিয়েছে। একটি কাঞ্চন-নিপুণ প্যানেল এবং অন্যটি মিশা-জায়েদ প্যানেল। প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছেন, উৎসবমুখর পরিবেশে বেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এবারের ভোট গ্রহণ। দুই পক্ষই নির্বাচনের ফল নিয়ে আশাবাদী।

আরও পড়ুন: হঠাৎ ভিডিও বার্তায় এসে কাঁদলেন চিত্রনায়িকা পপি।

অন্য সময়ের চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন নিয়ে আগেভাগে অনুমান করা গেলেও এবার কেউ তা পারছেন না। মিশা সওদাগর বলেছেন, জয়ের ব্যাপারে তিনি ৬০ ভাগ আশাবাদী। অন্যদিকে জায়েদ খান মনে করছেন, তিনি তার মেয়াদে কাজ করেছেন। তাই শিল্পী সমিতির সদস্যরা তাকে ভোট দেবেন। নিপুণ বলেন, তবে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

দুপুরের বিরতির আগে হঠাৎ নিপুণ তার বিরোধী প্যানেলের জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট সংগ্রহের অভিযোগ করেন। এরপর জায়েদও জানান, নিপুণের প্যানেলের একজন প্রার্থী টাকা দিয়ে ভোট সংগ্রহ করছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন
সাইমন সাদিক , জলি , মিশা সওদাগর ও অঞ্জনা

ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে শিল্পী সমিতির এবারের আসরে নির্বাচন করেছেন ইলিয়াস কাঞ্চন (সভাপতি), নিপুণ (সাধারণ সম্পাদক), রিয়াজ আহমেদ ও ডি. এ তায়েব (সহ-সভাপতি), সাইমন সাদিক (সহ-সাধারণ সম্পাদক), শাহনুর (সাংগঠনিক সম্পাদক), নিরব হোসেন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), আরমান (দপ্তর ও প্রচার সম্পাদক), মামনুন ইমন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) ও আজাদ খান (কোষাধ্যক্ষ)। এ প্যানেলের কার্যকরী পরিষদের সদস্যপদে প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

অন্যদিকে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেলে নির্বাচন করছেন মিশা সওদাগর (সভাপতি), জায়েদ খান (সাধারণ সম্পাদক), ডিপজল ও রুবেল (সহ-সভাপতি), সুব্রত (সহ-সাধারণ সম্পাদক), আলেকজান্ডার বো (সাংগঠনিক সম্পাদক), জয় চৌধুরী (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক), জাকির হোসেন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) এবং ফরহাদ (কোষাধ্যক্ষ)। এ প্যানেলের কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর। এ ছাড়া কার্যকরী পরিষদের সদস্য হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অভিনেতা ডন ও হরবোলা।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *