রুদ্ধশ্বাস লড়াইয়ে শ্রীলঙ্কার কাছে হেরে যা বললেন সাকিব

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ২ সেপ্টেম্বর ২০২২, ০৬:২০

রুদ্ধশ্বাস লড়াইয়ে শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। ১৮৪ রানের টার্গেটে খেলতে নেমে চার বল হাতে রেখে দুই উইকেটে জয় পায় লঙ্কানরা। এতে এশিয়া কাপে সুপার ফোরে উঠে গেল শ্রীলঙ্কা। তবে বাঁচা-মরার ম্যাচে হারের কারণ হিসেবে ডেথ ওভারে বাজে বোলিংকে দায়ী করেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিব আল হাসান

সাকিব বলেন, শেষ ওভারে তাদের দরকার ছিল ৮ রান। কিন্তু ৮ উইকেট পড়ে যাওয়ার পরেও তারা সেই রান তুলে ফেলেছে ৪ বল বাকি থাকতেই। এতেই বোঝা যায়, আমরা ডেথ ওভারগুলো ভালো করিনি।

ইনিংসে বাংলাদেশ করেছে ৪টি নো বল, সঙ্গে ৮টি ওয়াইড। অথচ শ্রীলঙ্কা নো ও ওয়াইড থেকে রানই দেয়নি কোনো। নো ও ওয়াইড থেকে শুধু অতিরিক্ত ১২টি রান দেওয়া নয়, বাংলাদেশকে করতে হয়েছে অতিরিক্ত ২ ওভারও। এমন হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত বড় পার্থক্য গড়ে দিয়েছে সেগুলোও।

ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান বলছেন, চাপের মুহূর্তে এখনো কতটা ভেঙে পড়তে পারে বাংলাদেশ দল, সেটিই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি আরেকবার দেখিয়ে দিল। স্কিলের সঙ্গে এদিকেও উন্নতি করতে হবে বলেও ধারণা তার।

সাকিব বলেন, আসলে বোঝা গেল আমরা চাপে এখনো কতটা ভেঙে পড়তে পারি। এখানে উন্নতি করতে হবে। স্কিলের উন্নতির ব্যাপার আছে অবশ্যই। তবে চাপ এলেই ভেঙে পড়ি, চাপের মুহূর্ত এলেই হেরে যাই আমরা। এমন ৫০ শতাংশ ম্যাচও জিতলেও কিন্তু আমাদের রেকর্ড ভালো থাকত, বিশেষ করে টি-টোয়েন্টিতে।

আমাদের আরও সংবাদ পড়ুন: চট্টগ্রামে ১২টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ।

১৮তম ওভারে দাসুন শানাকা আউট হয়ে যাওয়ার পর ম্যাচটা ঝুঁকে পড়েছিল বাংলাদেশের দিকে। তবে অভিষিক্ত ইবাদত হোসেন এসে দেন ১৭ রান। প্রথম ২ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট নেওয়া এ পেসার পরের ২ ওভারে গুনেছেন ৩৮ রান!

অভিজ্ঞতার অভাবেই এমন হয়েছে বলে মনে করেন সাকিব। তিনি বলেন, এমন চাপের ম্যাচ এর আগে খেলেনি। এর আগে টেস্ট খেলেছে, ওয়ানডে একটি-দুটির বেশি খেলেনি। কিন্তু এমন চাপের পরিস্থিতিতে পড়েছে আজই প্রথম। অনেক কিছু শেখার আছে ওর। প্রথম ২ ওভারে যেভাবে খেলেছে, আমাদের ম্যাচে রেখেছিল সে। আমরা ভেবেছিলাম সে-ই আমাদের ম্যাচে সেরা বোলার হবে। প্রত্যাশা করাই যায়, ছন্দ ভালো থাকবে, ইতিবাচক থাকবে। দুর্ভাগ্যজনকভাবে হয়নি। তবে আমার ধারণা, এ ম্যাচ দিয়ে অনেক কিছু শিখতে পারবে সে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *