রামপাল বিদ্যুৎ উৎপাদন বন্ধ ঢাকায় লোডশেডিং

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ৯ জানুয়ারি ২০২৩, ২৩:১২

কারিগরি কারণে রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে গতকাল রোববার সকালে বিদ্যুৎ উৎপাদন বন্ধ করা হয়। এতে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ কমে যায়। ফলে ঢাকার অনেক এলাকায় দিনের বিভিন্ন সময় লোডশেডিং করতে হয়েছে।

রামপাল বিদ্যুৎকেন্দ্র

বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, সরবরাহকারী ও বিতরণ সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এটি জানা গেছে। ঢাকার বিভিন্ন এলাকা থেকেও লোডশেডিংয়ের অভিযোগ পাওয়া গেছে।

ঢাকার একাংশের বিদ্যুৎ বিতরণ সংস্থা ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) ব্যবস্থাপনা পরিচালক আমির কাউসার আলী বলেন, বেলা ১১টার পর থেকে ৮০ মেগাওয়াট ঘাটতি তৈরি হয়। সন্ধ্যায় এটি কমে ৪০ মেগাওয়াটে আসে। তাই বিভিন্ন এলাকায় এক ঘণ্টা করে লোডশেডিং করতে হয়েছে।

আরও পড়ুন: আন্তর্জাতিক মানের কোনো ওষুধ গবেষণাগার প্রতিষ্ঠার পরিকল্পনা হয়নি: স্বাস্থ্যমন্ত্রী।

ঢাকার আরেক অংশের বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, সন্ধ্যা ৭টার পর ১০০ থেকে ১৫০ মেগাওয়াট সরবরাহ কম পাওয়া যাচ্ছে। তাই বিভিন্ন এলাকায় ভাগ ভাগ করে লোডশেডিং দিতে হচ্ছে।

তবে রাতে পরিস্থিতির উন্নতি হবে বলে দাবি করেছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সদস্য (উৎপাদন) এস এম ওয়াজেদ আলী সরদার। তিনি বলেন, রামপাল ইতিমধ্যে চালু হয়েছে। রাতেই সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *