যুদ্ধ করেই সরকারের পতন ঘটাতে হবে : গয়েশ্বর

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ১১ মার্চ ২০২২, ২১:৫৬

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের আর বেশিদিন সময় নেই। দুর্নীতিতে নিমজ্জিত আওয়ামী লীগ সরকারের খুব দ্রুতই পতন ঘটানো হবে। বাংলাদেশের মুদ্রা যারা বিদেশে পাচার করেন, তাদের দেশে থাকার অধিকার থাকতে পারে না।

গয়েশ্বর চন্দ্র রায়

শুক্রবার বগুড়া সদরের বাঘোপাড়া শহীদ দানেশ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিএনপি বগুড়া সদর উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগের নেতারা নিরাপদ দেশের খোঁজ শুরু করেছেন। কিন্তু আমেরিকা-কানাডা তাদের দুয়ার আগেই বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, দুর্নীতি-দুঃশাসন থেকে মুক্তি পেতে হলে এই সরকারকে হঠাতে হবে। সত্যের জয় হবেই। ভয়ের কোনো কারণ নেই।

বিএনপির দায়িত্ব দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র ফিরিয়ে আনা এবং মানুষের ভোটাধিকার পুনরায় প্রতিষ্ঠা করা। তাই যুদ্ধ করেই সরকারের পতন ঘটাতে হবে। সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে দেখাতে হবে আমরা জিয়ার সৈনিক।

সম্মেলনের উদ্বোধন করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌর মেয়র রেজাউল করিম বাদশা। দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত সম্মেলনে উপজেলার ১১টির মধ্যে ১০ ইউনিয়নের ৭২০ জন কাউন্সিলরসহ কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আলী আজগর তালুকদার হেনা। সদর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সোলায়মান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান ও হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামিম, সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরীন, ফরিদপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক মিসেস শামা ওবায়েদ, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন।

আরও বক্তব্য রাখেন খুলনা বিভাগের সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, বগুড়া সদর আসনের জাতীয় সংসদ সদস্য গোলাম মো. সিরাজ, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম ) আসনের জাতীয় সংসদ সদস্য মোশারফ হোসেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক যথাক্রমে অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল ও কেন্দ্রীয় সদস্য জয়নাল আবেদীন চাঁন, লাভলী রহমান, বিএনপি নেতা এম আর ইসলাম স্বাধীন, মাফতুন আহমেদ খান রুবেল, নাজমা আকতার, জাহাঙ্গীর আলম, সরকার মুকুল, নূরে আলম সিদ্দিকী রিগ্যান, সৈয়দ জহুরুল আলম, মাহিদুল ইসলাম গফুর ও শামীম রেজা শামীম প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি সাধারণ সম্পাদকসহ চারটি পদে গোপন ব্যালটে ভোট দিয়ে নেতা নির্বাচন করেন কাউন্সিলররা।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *