যশোরে শরীরে লুকিয়ে রাখা ১২ কেজি সোনা জব্দ

বার্তাসেন্টার সংবাদদাতা

মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২, ২১:২৩

ভারতে পাচারের সময় যশোর-বেনাপোল সড়কের ঝিকরগাছা উপজেলার কাশিপুরস্থ ব্যাঙদা সীমান্ত এলাকা থেকে ১২ কেজি সোনা জব্দ করে বিজিবি। ১০ কোটি টাকা মূল্যের সাড়ে ১২ কেজি ওজনের ১০৬টি সোনার বারসহ সাজু আহম্মেদ (২০) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।

সোনা জব্দ
১২ কেজি সোনা জব্দ

বাইসাইকেলেই করেই সাজু তার শরীরে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় এসব সোনার বার পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল বলে বিজিবি জানিয়েছে। আটক সোনা পাচারকারী যশোরের চৌগাছা উপজেলার বড় কাবিলপুর গ্রামের আব্দুস সালামের ছেলে।

৪৯ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, বিজিবি গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যশোরের ঝিকরগাছা সীমান্ত দিয়ে সোনার একটি চালান অবৈধভাবে ভারতে পাচার হতে পারে। এ সংবাদের সূত্রে বিজিবি সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

একপর্যায়ে ব্যাঙদা বাঁশতলার মোড় নামক স্থানে পাকা রাস্তার ওপরে একজন সন্দেহভাজন বাইসাইকেল আরোহীকে ধরা হয়। তার শরীর তল্লাশি করে কোমরে লুকিয়ে রাখা ১০৬টি সোনার বার পাওয়া যায়। আটককৃতের বিরুদ্ধে সোনা পাচার আইনে মামলা দিয়ে ঝিকরগাছা থানায় সোপর্দ করা হয়েছে। ১০৬টি সোনার বারের আনুমানিক বাজারমূল্য ১০ কোটি টাকা বলে জানায় বিজিবি।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *