মেট্রোরেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বার্তাসেন্টার সংবাদদাতা

বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২, ২১:০০

রাজধানী ঢাকায় শুরু হয়েছে নতুন যুগের সূচনা। দেশের প্রথম মেট্রোরেল সেবা আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে বহুল প্রতীক্ষিত ও দেশের প্রথম মেট্রোরেলের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেট্রোরেল উদ্বোধন

এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর রুটের মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলবে। পরের দিন (বৃহস্পতিবার) থেকে যাত্রীরা ট্রেনে যাতায়াত করতে পারবেন।

আরও পড়ুন: ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরাদের সাইকেল উপহার দিলো প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ডিজিটাল থেকে স্মার্টের পথে এগিয়ে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশের নতুন সংযোজন মেট্রোরেল পরিচালনার জন্য আমরা স্মার্ট জনশক্তি গড়ে তুলবো।

বুধবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় উত্তরার দিয়াবাড়ি মাঠে দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন অনুষ্ঠানের সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা শেখ রেহানা

বুধবার রাজধানীর উত্তরায় দিয়াবাড়িতে মেট্রোরেল উদ্বোধনী অনুষ্ঠানে ৫০ টাকা মূল্যমানের একটি স্মারক নোট অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, নোটের এক পাশে মেট্রো রেলের ব্যাকগ্রাউন্ডসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি থাকবে। অপর পাশে মেট্রো রেলের ছবি থাকবে। ২৯ ডিসেম্বর থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখা থেকে এবং পরে অন্যান্য শাখা থেকে জনসাধারণ এই নোট সংগ্রহ করতে পারবে।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর মো. আবদুর রউফ তালুকদার স্বাক্ষরিত এই স্মারক নোট খাম ছাড়া ৫০ টাকা এবং খামসহ ১ শত টাকা দিয়ে ক্রয় করা যাবে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *