মুক্তির প্রথম দিনেই আয় ২৪০ কোটি রুপি ‘আরআরআর’

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ২৬ মার্চ ২০২২, ২২:১৯

বাহুবলীর পর সম্প্রতি ভারতীয় সিনেমার মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে নির্মাতা এস এস রাজমৌলির আরআরআর সিনেমাটি। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় নির্মিত বিগ বাজেটের এই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল গত ৭ জানুয়ারি। কিন্তু ভারতজুড়ে করোনাভাইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় সিনেমাটির মুক্তি স্থগিত করা হয়। পরে ২৫ মার্চ শুক্রবার সিনেমাটি মুক্তি পেয়েছে প্রায় আট হাজার সিনেমা হলে।

আরআরআর সিনেমা

এরইমধ্যে ছবিটি নিয়ে দর্শকের ব্যাপক উৎসাহ লক্ষ করা যাচ্ছে। যার ফলে আয়ের দিক থেকে বিশাল এক রেকর্ডও গড়ে ফেলেছে ‘আরআরআর’। ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের তালিকায় শীর্ষে এখন ‘আরআরআর’।

এবার ছবিটি আয়ের রেকর্ড করলো বক্স অফিসেও। মুক্তির প্রথম দিনেই এটি আয় করেছে ২৪০ কোটি রুপি! যার ভেতর তেলেগু ভাষায় ছবিটি আয় করেছে ১২০ কোটি, তামিল ভাষায় ১০ কোটি, হিন্দিতে ২৫ কোটি, কন্নড়ে ১৪ কোটি এবং মালায়ালামে ৪ কোটি রুপি।

এদিকে ভারতীয় চলচ্চিত্রের খ্যাতনামা বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, মুক্তির প্রথম দিনে আয়ের ক্ষেত্রে ‌‌‘বাহুবলী টু’র রেকর্ড ভেঙে দিয়েছে আরআরআর। মুক্তির প্রথম দিনে সর্বাধিক আয়কারী ভারতীয় সিনেমা এখন আরআরআর। তবে প্রথম দিন ছবিটি ২২৩ কোটি রুপি আয় করেছে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। সিনেমাটি পরিচালনা করেছিলেন ‘আরআরআর’ ছবির পরিচালক এস এস রাজামৌলি। নিজের রেকর্ড নিজেই ভাঙলেন রাজামৌলি। বাহুবলীকে পেছনে ফেলে রেকর্ডের শীর্ষে এখন তার ‘ট্রিপল আর’।

হিন্দি, তামিল, মালায়লম, কানাড়া ভাষায়ও ছবিটি মুক্তি দেওয়া হয়েছে। উড়িষ্যা, মহারাষ্ট্র, গুজরাট, উত্তরপ্রদেশে ছবিটি ভালো ব্যবসা করছে বলে জানা গেছে।

আরও বিনোদন সংবাদ পড়ুন: উপযুক্ত সময়ের অপেক্ষায় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।

ধারণা করা হচ্ছে ভারতীয় সিনেমার ইতিহাস নতুনভাবে লিখতে যাচ্ছে এই ছবিটি। বিশ্লেষকরা বলছেন, ভারতীয় সিনেমায় অতীতের সব রেকর্ড ভেঙে দেবে ‘আরআরআর’।

এই সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর। তাদের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অজয় দেবগণ ও আলিয়া ভাটও। আছেন আরও অনেক পরিচিতি মুখ। দুই তেলেগু মুক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারামের জীবনকাহিনী উঠে এসেছে এ সিনেমায়।

‘আরআরআর’ ছবির দুটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়ার এনটিআর। ছোট দু’টি চরিত্রে আছেন বলিউড তারকা অজয় দেবগণ ও আলিয়া ভাট।

২৫ মার্চ ভারতে আট হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা ও মধ্যপ্রাচ্যে ছবিটি মুক্তি পেয়েছে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *