মিশা সওদাগর ক্রিয়েটিভ পার্সন না: অভিনেতা অনন্ত জলিল

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ০১:২৩

গেল ঈদে মুক্তিপ্রাপ্ত অনন্ত জলিলের আলোচিত ‘দিন: দ্য ডে’ সিনেমায় পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা গেছে মিশা সওদাগরকে। সম্প্রতি মিশা সওদাগর জানিয়েছেন, ‘এ ছবি দিয়ে সিনেমা ইন্ডাস্ট্রির কোনো লাভ নেই। এই সিনেমায় প্রফেশনাল কোনো শিল্পী নেই। মিশার এমন মন্তব্যে ক্ষিপ্ত হয়েছেন অনন্ত জলিল। উল্টো তিনি দাবি করেন, ‌মিশাকে দিয়ে ইন্ডাস্ট্রির কোনো উন্নতি হয়নি।

মিশা সওদাগর অনন্ত জলিল

গতকাল শনিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি মাল্টিপ্লেক্সে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন অনন্ত জলিল। এসময় তার পাশে ছিলেন স্ত্রী অভিনেত্রী বর্ষা।

অভিনেতা অনন্ত জলিল বলেন, ‘মিশা সওদাগর সাহেব একজন পুরনো আর্টিস্ট, তিনি যেটা ভেবেছেন সেটা বলেছেন। ইন্ডাস্ট্রির তো উনার দ্বারা কোনো উপকার হয়নি। উনি একজন প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না; উনি একজন আর্টিস্ট। তার দ্বারা তো আর সিনেমার উন্নতি হয় না। যদি উন্নতি হতো তাহলে সিনেমা হলের সংখ্যা ৪৮০ থেকে বেড়ে ৯০০ তে চলে যেতো, ১০০তে নেমে আসতো না।’

আরও পড়ুন: রাজ-পরীর ঘরে রাজ্য।

শিল্পীর ভোটাধিকার বাতিলের প্রসঙ্গ টেনে অনন্ত বলেন, ‘ভোটের জন্য তারা ২০০ জনের বেশি চলচ্চিত্রযোদ্ধা শিল্পীদের বঞ্চিত করেছিল। নিউজে সবসময় জায়েদ খানের (সাবেক সমিতির সাধারণ সম্পাদক) নাম বলতে দেখেছি, মিশার নাম কম এসেছে। কিন্তু মিশা তো সেসময় সভাপতি ছিলেন, শিল্পীদের বাদ দেওয়ার সই তো তিনিই করেছেন। চলচ্চিত্রের যোদ্ধাদেরকে এফডিসি থেকে বের করে দেওয়া হলো। তাহলে মিশার দ্বারা চলচ্চিত্রের উন্নয়ন কীভাবে হলো?’

অনন্ত আরও বলেন, তার এতটুকু যোগ্যতা নাই এসব কথা বলতে পারেন। তার যোগ্যতা কী? মিশা সওদাগর শুধু খলঅভিনেতার চরিত্রে অভিনয় করে গেছেন। প্রযোজকের কাছ থেকে টাকা নিয়েছেন, অভিনয় করেছেন। কোনো বিনিয়োগ করেননি। চলচ্চিত্রের জন্য ভালো কিছু করেননি।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *