মালি শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ২২:১২

বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিতে আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা ছেড়েছেন।

শান্তিরক্ষা মিশনে পুলিশ

পুলিশ সুপার মো. মহিদুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট-১ (বিএএনএফপিইউ) এর নবম রোটেশনের ৭০ জন ও পুলিশ সুপার মো. শহিদুল্লাহ কাওছারের নেতৃত্বে বিএএনএফপিইউ-২ এর পঞ্চম রোটেশনে ৭০জন পুলিশ সদস্য রয়েছেন।

তারা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ‘ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড ইন্টারগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (এমআইএনইউএসএমএ)’ এ দায়িত্ব পালনের লক্ষ্যে ইথিয়পিয়ান এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।
উল্লেখ্য, গত ২০১৩ সাল থেকে বিএএনএফপিইউ-১ এর পুলিশ সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন: বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী।

২০১৭ সাল থেকে মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে বিএএনএফপিইউ-২।

দুর্গম ভৌগোলিক অবস্থান, প্রতিকূল আবহাওয়া ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ নিরাপত্তা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মো. রুহুল আমিন ও ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশনস উইংয়ের কর্মকর্তারা তাদের বিদায় জানান।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *