বড় ব্যবধানে হারলো আফগানরা, টাইগারদের সিরিজ জয়

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি ২০২২, ২১:৪৬

চট্টগ্রামে বেশ দাপটের সঙ্গে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে জিতে নিয়েছে বাংলাদেশ টাইগার। এর মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ জয় করে নিলো তামিম বাহিনী। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সফরকারীদের ৮৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

টাইগারদের সিরিজ জয়

৩০৭ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে ৪৫.১ ওভারে ২১৮ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। এতে ৮৮ রানের বিশাল জয় পায় বাংলাদেশ। একই সঙ্গে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জয় করে নিলো টাইগাররা।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান। এর মধ্যে তাসকিন ১০ ওভার বল করে মাত্র ৩১ রান খরচায় উইকেটগুলো নেন। আর সাকিব আল হাসান খরচ করেছেন ৩৮ রান। এছাড়া মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন নিয়েছেন একটি করে উইকেট। অন্য উইকেটটি রানআউট।

আরও পড়ুন: আফিফ ও মিরাজের ব্যাটে টাইগারদের অবিশ্বাস্য জয়।

আফগানদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন নাজিবউল্লাহ জাদরান। এছাড়া রহমত শাহ ৫২, মোহাম্মদ নবি ৩২, রশিদ খান ২৯ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

অন্যদিকে, এই জয়ের ফলে ইংল্যান্ডকে হটিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষস্থানেও উঠে এলো টাইগাররা। বর্তমানে ১৪ ম্যাচে ১০ জয়ে বাংলাদেশের পয়েন্ট ১০০। এক ম্যাচ বেশি খেলে ৯৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। তৃতীয় স্থানে থাকা ভারতের পয়েন্ট ৭৯। তারা ১২ ম্যাচ খেলে ৮টিতে জয় পেয়েছে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *