বিপিএল শিরোপা জিততে সাকিবদের প্রয়োজন ১৫২ রান

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি ২০২২, ২০:২৮

আগের ম্যাচের মতো আজ বিপিএল ফাইনালেও ওপেনিংয়ে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন ক্যারিবীয়ান অলরাউন্ডার সুনীল নারাইন। এক পর্যায়ে মনে হচ্ছিল, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্কোর হয়তো ২০০ ছাড়াবে। কিন্তু সেটি হতে দেননি ফরচুন বরিশালের বোলাররা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫১ রানে থেমেছে কুমিল্লার ইনিংস।

সাকিব আল হাসান বিপিএল

শুক্রবার মিরপুর শের-ই-বাংলায় ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৫১ রান তুলেছে কুমিল্লা। বিপিএলের অষ্টম আসরে চ্যাম্পিয়ন হতে বরিশালের সামনে লক্ষ্য ১৫২ রান।

বিপিএল ফাইনাল ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার সুনিল নারিনের ব্যাটিং তাণ্ডবে উড়ন্ত সূচনা পায় কুমিল্লা। মাত্র ২৩ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৫টি ছক্কা ও সমানসংখ্যক চারের মার। তার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে পাওয়ারপ্লে-তে কুমিল্লার স্কোর দাঁড়ায় ৭০ রান। তিনি ২৩ বল খেলে ৫৭ রান করে আউট হওয়ার পর কুমিল্লার ব্যাটিংয়ে ধস নামে।

৫.২ ওভারের সময় মেহেদী হাসান রানার বলে বাউন্ডারিতে দাঁড়ানো নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেন এই ক্যাবিবীয়ান। সে সময় কুমিল্লার স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ৬৯ রান। এর পরই ছন্দপতন ঘটে।

আরও পড়ুন: আইসিসি থেকে সুখবর পেলেন মুশফিকুর রহিম।

তার আগে দলীয় ৪০ রানের সময় কুমিল্লা শিবিরে প্রথম আঘাতটি হানেন সাকিব আল হাসান। দুর্দান্ত এক ডেলিভারিতে লিটন দাসকে বোল্ড করেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শেষ দিকে মঈন আলি ৩৮ ও আবু হায়দার রনি ১৯ রান করেন। ইমরুল কায়েস ১২ রান করেছেন। আর কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

বরিশালের বোলারদের মধ্যে মুজিব উর রহমান ও শফিকুল ইসলাম ২টি করে এবং সাকিব আল হাসান, ডোয়াইন ব্রাভো ও মেহেদী হাসান রানা একটি করে উইকেট নেন।

এ সংবাদ লেখা পযর্ন্ত ফরচুন বরিশাল ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৭ ওভারে ৬৫ রান সংগ্রহ করেছিল। ২য় ওভারে মুনিম শাহরিয়ার ৭ বলে শূন্য রানে সাজ ঘরে ফেরেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *