বাংলাদেশ বনাম পাকিস্তান সিরিজ। আলোকস্বল্পতা, বৃষ্টি আর হতাশায় দিন পার।

বার্তাসেন্টার সংবাদদাতা

রবিবার, ৫ ডিসেম্বর ২০২১, ০১:০০

বাংলাদেশ বনাম পাকিস্তান এর মধ্যকার দ্বিতীয় ও শেষ টেষ্টে মুখোমুখি হয় দুই দল। সকাল থেকেই মিরপুরের আকাশ কুয়াশাচ্ছন্ন, সূর্যের দেখা নেই। ফ্লাইডলাইটের আলো জ্বালিয়েও প্রথম দিনের নির্ধারিত ওভারের খেলা শেষ করা সম্ভব হলো না।

বাংলাদেশ বনাম পাকিস্তান সিরিজ
বাংলাদেশ বনাম পাকিস্তান টেস্ট সিরিজের প্রথম দিন

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগর কিছুটা উত্তাল। শনিবার সকাল থেকে উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ আছে মেঘের ঘনঘটা। এর প্রভাব পড়েছে বাংলাদেশ বনাম পাকিস্তান এর মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজেও। শনিবার দ্বিতীয় ও শেষ টেষ্টে মুখোমুখি হয় দুই দল। সকাল থেকেই মিরপুরের আকাশ কুয়াশাচ্ছন্ন, সূর্যের দেখা নেই। ফ্লাইডলাইটের আলো জ্বালিয়েও প্রথম দিনের নির্ধারিত ওভারের খেলা শেষ করা সম্ভব হলো না।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর আলোকস্বল্পতার কারণে পাঁচদিনের টেস্ট ম্যাচের প্রথম দিনে ৯০ ওভারের মধ্যে মাত্র ৫৭ ওভার শেষ করা যায়। ৩৩ ওভার বাকি রেখেই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করে ম্যাচের দায়িত্বরত আম্পায়াররা। আলোকস্বল্পতা আর বৃষ্টি বাংলাদেশ দলের হতাশাকে অবশ্য আড়াল করতে পারল না। এদিন স্বাগতিক বোলাররা একেবারেই সুবিধা করতে পারেননি। প্রথম দিনে পাকিস্তান হারিয়েছে মাত্র ২ উইকেট। তাদের স্কোর বোর্ডে সংগ্রহ ১৬১ রান।

উইকেটে আছেন পাকিস্তান টিমের অধিনায়ক বাবর আজম ও আজহার আলী। আগামীকাল (রোববার) ম্যাচের দ্বিতীয় দিনে অধিনায়ক বাবর ৬০ রান ও আজহার ৩৬ রান নিয়ে আবার ব্যাটিংয়ে নামবেন।

চট্টগ্রাম টেস্ট যে হতাশা দিয়ে শেষ করেছিল বাংলাদেশ, ঢাকা টেস্টটা যেন সেখান থেকেই শুরু করেছিল। শুরুর এক ঘণ্টায় উইকেট নেই। পাকিস্তান চোখরাঙানি দিচ্ছিল বড় কিছুর। তবে ইনিংসের ১৯তম ওভারে তাইজুল হানলেন আঘাত, ব্যক্তিগত ২৫ আর দলীয় ৫৯ রানে বিদায় করেন আবদুল্লাহ শফিককে। এরপর দলীয় ৭০ রানে আবিদ আলীকেও ফেরান তাইজুল। তাতে প্রথম সেশনটা অন্তত সাম্যাবস্থায় থেকে শেষ করেছে বাংলাদেশ।

এরপর দ্বিতীয় সেশনে বাবর আর আজহার গড়ে তোলেন দারুণ এক জুটি। মাঝে কিছুক্ষণ বৃষ্টির বাগড়া থাকলেও প্রথম দিনের বাকি অংশে ছড়ি ঘোরালেন কেবল এই দুজনই। দ্বিতীয় সেশনে কোনো উইকেট পায়নি বাংলাদেশ। ক্যারিয়ারের ১৮তম ফিফটি তুলে নিয়ে বাবর অপরাজিত আছেন এখনো, সঙ্গী আজহারও আছেন বহাল তবিয়তে। তাতেই দ্বিতীয় দিনের শুরুটা বাংলাদেশ থেকে কিছুটা এগিয়ে থেকেই করবে পাকিস্তান।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *