পাকিস্তানে পুলিশ স্টেশনে হামলা নিহত ৪

বার্তাসেন্টার সংবাদদাতা

রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২, ১৮:৩৭

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার (কেপি) লাকি মারওয়াতের বুর্গি থানায় আজ রোববার (১৮ ডিসেম্বর) ভোরে সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়েছে। এতে দেশটির চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। পাকিস্তানের এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ডন।

পুলিশ স্টেশনে হামলা

লাক্কি পুলিশের মুখপাত্র শহীদ হামিদ জানান, মধ্যরাতে জঙ্গিরা পুলিশ স্টেশনে হামলা করে এবং ভবনে ঢোকার চেষ্টা করে। পুলিশ সদস্যরা প্রায় ৪৫ মিনিট জঙ্গিদের সঙ্গে লড়াই করে। কিন্তু অন্ধকারের সুযোগ নিয়ে হামলাকারীরা পালিয়ে যায়। প্রতিবেদনে বলা হয়েছে, যেই থানায় হামলার ঘটনা ঘটেছে তা একটি দূরবর্তী এলাকায় অবস্থিত এবং লাক্কি শহর থেকে পৌঁছাতে প্রায় দেড় ঘণ্টা সময় লাগে।

এই হামলার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। তবে দেশটির নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তানকে (টিটিপি) এই হামলার জন্য সন্দেহ করছে।

দেশের সংবাদ: টাঙ্গাইলে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে মানববন্ধন।

রোববার স্থানীয় সময় সকালে লাক্কি পুলিশ লাইনে নিহত পুলিশ সদস্যদের জানাজা অনুষ্ঠিত হয়। এতে আঞ্চলিক পুলিশ কর্মকর্তা বান্নু সৈয়দ আশফাক আনোয়ার, জেলা পুলিশ কর্মকর্তা জিয়াউদ্দিনসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কেপির মুখ্যমন্ত্রী মাহমুদ খান হামলার নিন্দা জানিয়েছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করার পাশাপাশি তাদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি পুলিশের মহাপরিদর্শকের কাছে ঘটনার বিষয়ে একটি প্রতিবেদন চেয়েছেন। সেইসঙ্গে আহত পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ চিকিৎসা সহায়তা প্রদানের নির্দেশ দিয়েছেন।

দেশটির সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিও এ হামলার নিন্দা করেছেন। শহীদ পুলিশ কর্মকর্তাদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন তিনি। কেপিতে সন্ত্রাসবাদের ঘটনা বৃদ্ধির বিষয়টি উদ্বেগজনক বলে উল্লেখ করে তিনি সন্ত্রাসীদের দমনে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *