পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ জেতা হলো না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ যুবাদের

বার্তাসেন্টার সংবাদদাতা

শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২, ২২:০৮

পাকিস্তান সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল দীর্ঘ ১৫ বছর পর ওয়ানডে সিরিজ জিতেছিল। ফলে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও বেশ আশাবাদী ছিল টাইগার যুবারা। টি-টোয়েন্টির প্রথম ম্যাচে জয় তুলে নেওয়ায় সিরিজ জয়ের হাতছানি দিচ্ছিল লাল সবুজের যুবাদের । কিন্তু দ্বিতীয় ও শেষ ম্যাচে ৭ উইকেটে হেরে গেছে টাইগাররা, ফলে শিরোপা ভাগাভাগির মধ্য দিয়ে শেষ হয়েছে টাইগারদের পাকিস্তান সফর।

বাংলাদেশ যুবাদের দল

শুক্রবার (১৮ নভেম্বর) মুলতান ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি ওপেনার জিশান আলম ৪০ বলে ৭৩ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ।

বোলিংয়ে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাঁহাতি স্পিনার আলি আসফান্দ ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন।

বোলিংয়ে এসে পাকিস্তানের ইনিংসে ঝড় তুলেছিলেন বাংলাদেশি বোলাররা। যার কারণে স্বাগতিকদের ৪৬ রানেই ৩ উইকেট পতন ঘটিয়েছিল বাংলাদেশ। তবে এরপর বাংলাদেশি বোলারদের আর পাত্তা দেননি পাক দুই ব্যাটার সাদ বেগ ও আরাফাত মিনহাজ। যার সুবাদে ১০ বল হাতে রেখেই সহজ জয় তুলে নেন পাকিস্তানের যুবারা।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপে হামলার হুমকি আইএস’র।

পাক অধিনায়ক বেগ ৫০ বলে ৭৯ রানের ইনিংস খেলেন। আর অপরাজিত থেকে আরাফাত করেছেন ৩৭ বলে ৫০ রান। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন বেগ।

সফরের শুরুতে বাংলাদেশের যুবারা পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একমাত্র চার দিনের ম্যাচ ড্র করেছিল। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২০ নভেম্বর টাইগার যুবাদের দেশে ফেরার কথা রয়েছে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *