পাকিস্তানের বিপক্ষে হার হজম করতে পারছে না উইলিয়ামসন

বার্তাসেন্টার সংবাদদাতা

বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২, ০৮:৫২

বিশ্বকাপের মঞ্চে সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে অতীত পরিসংখ্যান কথা বলছিল না নিউজিল্যান্ডের পক্ষে। তবুও চলতি বিশ্বকাপে যে পারফর্ম্যান্স দেখিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছিল কেন উইলিয়ামসন এর দল, তাতে অতীত ইতিহাসটা এ যাত্রায় বদলাতে চেয়েছিলেন কিউইরা। সেই সাথে বিশ্বকাপের শিরোপা খোয়ানোর কষ্টটাও ভুলতে চেয়েছিল তারা।

ক্রিকেটার উইলিয়ামসন

কিন্তু আগের তিনবার সেমিফাইনালে হারার পুরোনো চিত্রনাট্য এবারও বদলাতে পারেনি উইলিয়ামসনরা। সিডনিতে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাবর-রিজওয়ানের দায়িত্বশীল ব্যাটিংয়ে বীরের বেশে ফাইনালে উঠে গেল পাকিস্তান। আর গোটা লড়াইয়ের পর পরাজিত দলের নাম সেই নিউজিল্যান্ডই।

নদীর তীরে এসে বারবার নৌকা ডুবে যাওয়ায় ব্যর্থতার যন্ত্রণা যেন সহ্য হচ্ছে না কিউই অধিনায়কের। তাই তো ম্যাচশেষে পাকিস্তানকে কৃতিত্ব দিলেও সোজাসাপ্টা বলে দিয়েছেন, এই হার হজম হচ্ছে না তার।

উইলিয়ামসন বলেন, শুরুতেই আমরা চাপে পড়ে গেছি। পাকিস্তান দারুণ বল করেছে। মিচেলের অবিশ্বাস্য ইনিংসে কিছুটা মোমেন্টাম ফিরে পেয়েছিলাম। অর্ধেক ম্যাচ শেষে আমরা ধারণা করেছিলাম, এটা লড়াইয়ের মতো সংগ্রহ। উইকেট কিছুটা কঠিন ছিল।

নিজেদের বোলিংয়ে উইলিয়ামসন যেভাবে ভেবেছিলেন, তেমনটা হয়নি। শেষ পর্যন্ত পাকিস্তানের কাছে সেমিফাইনালে দেখা মিলল আরেকটি হারের।

কিউই অধিনায়ক আরও যোগ করে বলেছেন, খুবই হতাশাজনক ব্যাপার যে আমরা পাকিস্তানের কাজকে কঠিন করে তুলতে পারিনি। তারা অসাধারণ খেলেছে। আমরা দাঁড়াতে পারিনি। এই হার হজম করা কঠিন। বাবর আর রিজওয়ান আমাদের আমাদের চাপে ফেলেছে। সত্যি কথা বলতে, আমরা চেয়েছিলাম নিজেদের জায়গাগুলোতে আরও ভালো খেলতে। তবে দিন শেষে পাকিস্তান ছিল যোগ্য দল। টুর্নামেন্টে আমরা ভালো ক্রিকেট খেলেছি। সুপার টুয়েলভে আমরা ভালো খেলেছি। আজ আমরা নিজেদের সেরাটা খেলতে পারিনি।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *