নেপালে বিমান বিধ্বস্ত: ৬৮ লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৪ জন

বার্তাসেন্টার সংবাদদাতা

রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩, ২২:৩৬

নেপালের কাসকি জেলার পোখরায় ৭২ জন আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৮ লাশ উদ্ধার করা হয়েছে।

নেপালে বিমান বিধ্বস্ত

নেপালের বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইয়েতি এয়ারলাইনসের এটিআর ৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পোখরায় যাচ্ছিল। রোববার সকালে বিমানটি পোখরার কাসকি জেলায় বিধ্বস্ত হয়। খবর কাঠমান্ডু পোস্টের।

প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বারতাউলা বলেছেন, ৬৮ যাত্রী ও চারজন ক্রু নিয়ে পোখরার পুরাতন বিমানবন্দর এবং নতুন পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী স্থানে বিধ্বস্ত হয়।

যাত্রীদের মধ্যে ১৫ জন ছিলেন বিদেশি নাগরিক। তাদের পাঁচজন ভারতীয়, চারজন রুশ, দুজন দক্ষিণ কোরীয় এবং আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও আর্জেন্টিনার একজন করে।

আরও পড়ুন: আন্তর্জাতিক মানের কোনো ওষুধ গবেষণাগার প্রতিষ্ঠার পরিকল্পনা হয়নি: স্বাস্থ্যমন্ত্রী।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইয়েতি এয়ারলাইনস বা নেপাল সরকারের পক্ষ থেকে দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কোনো তথ্য জানানো হয়নি। দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবি থেকে দেখা গেছে, দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উড়ছে এবং সেখানে আগুনও জ্বলছে।

দেশটির এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ৬৮টি লাশ উদ্ধার করা হয়েছে। আরও চারজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন নেপাল বিমানবন্দরের একজন মুখপাত্র।

তবে দুর্ঘটনার পর একজন প্রত্যক্ষদর্শী বিবিসিকে বলেছিলেন, তিনি দুজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যেতে দেখেছেন। তবে এ বিষয়ে এখনো কিছু জানায়নি কর্তৃপক্ষ। তারা বলছেন, ৭২ আরোহীর মধ্যে ৬৮ জনের লাশ উদ্ধার হয়েছে, বাকি চারজন নিখোঁজ রয়েছেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *