তামিম ইকবাল ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন না

বার্তাসেন্টার সংবাদদাতা

বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ২৩:২৫

ভারত বিপক্ষে সিরিজের আগেই দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে। বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সিরিজ শুরুর ৩ দিন আগে আজ বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছেন।

অধিনায়ক তামিম ইকবাল খান

চোটাক্রান্ত হওয়ায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পারবেন না তামিম ইকবাল। তার পরিবর্তে কে নেতৃত্ব দেবেন এখনও চূড়ান্ত হয়নি।

ক্রিকেট বিশ্বে অধিনায়কের সঙ্গে একজন সহকারী অধিনায়ক রাখার প্রচলন থাকলেও টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির কোনো সংস্করণেই অধিনায়কের সহকারী নির্ধারণে ধারাবাহিকতা দেখাতে পারেনি বিসিবি।

এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসে সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, সহ-অধিনায়ক এখন পর্যন্ত আমরা ঠিক করিনি। তামিম ইকবাল খেলতে না পারলে আমরা পরে সিদ্ধান্ত নেব।

আরও পড়ুন: নতুন ইতিহাস গড়ে শেষ ষোলতে ব্রাজিল।

আনুষ্ঠানিকভাবে আগে শুনি কতদিনের জন্য খেলতে পারবে না। হঠাৎ করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। পুরো তথ্যটা পেয়ে আমরা সিদ্ধান্ত নিয়ে জানিয়ে দেব।

আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপে অধিনায়কের ব্যাপারে বিসিবি বলেন, এখন পর্যন্ত তো তামিমই অধিনায়ক আছে। আমরা তো কিছু বদলাইনি। এভাবে কেউ বলে নাকি, ওই সিরিজ পর্যন্ত? এভাবে সাধারণত আমরা বলি না। তামিম ইকবাল অধিনায়ক মানে অধিনায়ক। অধিনায়ক ইস্যু নিয়ে আমাদের এখনও পর্যন্ত কোনো চিন্তা নেই। কোনো দ্বিমত আমরা পাইনি যে কী করব, বা না করব।

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ আগামী ৪ ও ৭ ডিসেম্বর ঢাকার মিরপুর স্টেডিয়ামে আর ১০ ডিসেম্বর সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু ১৪ ডিসেম্বর চট্টগ্রামে। ২২ ডিসেম্বর মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *