তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে সাময়িক অবসরে, অভিমানেই কি এমন সিদ্ধান্ত?

বার্তাসেন্টার সংবাদদাতা

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ২২:৪৯

দেশের ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনার তামিম ইকবাল নিশ্চিতভাবেই বলা যায়। হোক সেটা ওয়ানডে, টেস্ট কিংবা টি-টোয়েন্টি; তার রেকর্ড ও ধারাবাহিকতা সে কথাই বলে। এখনো তমিমের বিকল্প কেবল তিনিই।

সেরা ওপেনার তামিম ইকবাল
দেশের ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনার তামিম ইকবাল

নতুন খবর হলো, আগামী ছয় মাসের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই ওপেনার। এই সময়ে জাতীয় দলের জার্সি গায়ে ক্রিকেটের এই ফরম্যাটে তাকে আর দেখা যাবে না। তামিম ইকবালকে অনেক বুঝিয়েও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরাতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত সোম ও মঙ্গলবার বিসিবি সভাপতি কয়েকজন পরিচালকসহ তামিম ইকবালকে নিয়ে বসেন। সেই বৈঠকে তামিম ইকবালের মতামত নেওয়া হয়ে। কেন তিনি টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে চান না, তা জানতে চাওয়া হয়।

মিটিং শেষে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সোমবার তামিমের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। মঙ্গলবারও বিসিবি সভাপতিসহ আমাদের সঙ্গে তামিমের কথা হয়েছে। তামিম তার পরিকল্পনা জানিয়েছে। সেটা তার মুখ থেকেই শুনবেন।

বৃহস্পতিবার তামিম ইকবাল জানান, আগামী ছয় মাস তিনি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরে থাকতে চান। এ সময় তিনি ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলে যাবেন।

কেন এমন সিদ্ধান্ত, আভিমানে নয় তো? এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, বোর্ড সভাপতি ও পরিচালকদের সঙ্গে আলোচনা হওয়ার পর বাংলাদেশের ক্রিকেটের জন্য সেরা সিদ্ধান্তটা আমি নিয়েছি। মিডিয়াতে তো অনেক ধরনের কথা হয়, মান-অভিমান… আমি সবসময় একটা কথা বলি- আমি বাংলাদেশকে যেকোনো ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পারি; এরচেয়ে বড় কিছু আমার বা কোনো ক্রিকেটারের নেই। এখানে মান-অভিমান নেই। আমি যে সিদ্ধান্ত নিয়েছি তা শুধুই ক্রিকেটের জন্যই।

আরও পড়ুন: আমরা ভালো ক্রিকেট খেলছি না: তামিম ইকবাল।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তামিম আরও বলেন, আপনারা সবাই জানেন গত কয়েক দিন ধরে আমার টি-টোয়েন্টি ফিউচার নিয়ে বেশ আলোচনা হচ্ছে। গত কয়েক দিন ধরে বিভিন্নভাবে অনেক জায়গায় মিটিং হচ্ছিল। বোর্ড সভাপতির সাথে, বিশেষ করে জালাল ভাইয়ের সাথে, কাজী এনাম ভাইয়ের সাথেও বেশ কথাবার্তা হয়েছে। উনারা অবশ্যই চাচ্ছেন আমি টি-টোয়েন্টি কন্টিনিউ করি, অন্তত বিশ্বকাপ পর্যন্ত। আমার উদ্দেশ্য একটু অন্যরকম ছিল।

দেশসেরা এই ওপেনার আরও বলেন, আমরা দুইপক্ষ কথা বলে সম্ভাব্য সেরা যে আউটকাম হয়েছে- আমি আগামী ৬ মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাবছি না। এই সময়ে আমার সম্পূর্ণ মনোযোগ থাকবে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে।আমাদের টেস্ট চ্যাম্পিয়নশিপ আছে, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ আছে- সেটার প্রস্তুতি আছে। আমার পুরোপুরি মনোযোগ এই দুই ফরম্যাটে থাকবে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *