টেস্ট অধিনায়কত্ব চান না মুমিনুল হক

বার্তাসেন্টার সংবাদদাতা

মঙ্গলবার, ৩১ মে ২০২২, ২৩:১৫

টেস্ট অধিনায়কত্ব করতে চান না মুমিনুল হক। মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সভার পর মুমিনুল হক জানিয়েছেন, তিনি আর টেস্ট অধিনায়কত্ব করতে চান না। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিবি।

টেস্ট অধিনায়ক মুমিনুল হক

মুমিনুল হক ব্যাট হাতে খারাপ সময় পার করছেন। গত শেষ সাত ইনিংসে ৩.৪৩ গড়ে মোট ২৪ রান করেছেন; সর্বোচ্চ শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে ৯। অধিনায়কের মতো দলের পারফরম্যান্সও নাজুক। শেষ চার টেস্টে নেই কোনো জয়; ড্র একটি।

সবশেষ দেশের মাটিতে শ্রীলংকার কাছে সিরিজ হারার পর থেকেই নতুন করে আলোচনায় উঠে এসেছেন মুমিনুল হক। অধিনায়কত্বের বাড়তি চাপ তার ব্যাটিংয়ে প্রভাব ফেলছে কিনা- এ নিয়েও প্রশ্ন উঠছে। অবশ্য অধিনায়ক কখনই তা স্বীকার করছেন না। বরং তিনি বলেছেন, আমি আমার ব্যাটিং নিয়ে চিন্তিত নই।

এর আগে, গণমাধ্যমের সাথে এ প্রসঙ্গে আলাপকালে খালেদ মাহমুদ সুজন বলেন, ক্যাপ্টেন্সির প্রভাব থাকছে কিনা এটা বড় প্রশ্ন। যদি থাকে আমরা এটা (অধিনায়কত্ব) চাই না। আমরা তার ব্যাটিংটা চাই, এটাই গুরুত্বপূর্ণ। ও সময় নিয়ে সেঞ্চুরি করুক, আমরা এটা চাই। পারফর্ম না করলে এটা মনে হওয়া স্বাভাবিক, মনে হবে অধিনায়কত্ব বোঝা হয়ে গেল কিনা। ও আমাদের সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক। তার গড় ছিল ৫০ এর ওপরে। হঠাৎ করে পারফর্ম করছে না, তাই প্রশ্ন থেকেই যায়। এটার উত্তর মুমিনুলই সবচেয়ে ভালো দিতে পারবে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে মুমিনুল হককে টেস্ট দলের অধিনায়ক হিসেবে নাও দেখা যেতে পারে। নতুন করে নেতৃত্ব তুলে দেওয়া হতে পারে সাকিব আল হাসানের হাতে। শেষ পর্যন্ত যদি বাংলাদেশের অলরাউন্ডার তাতে রাজি না হন তা হলে নতুন কাউকে বেছে নেওয়ার সম্ভাবনাই প্রবল।

বাংলাদেশ দলের অধিনায়ক হওয়ার রেসে এখন পর্যন্ত এগিয়ে আছেন- মেহেদী হাসান মিরাজ ও লিটস দাস। বাতাসে গুঞ্জন, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের হাতেও তুলে দেওয়া হতে পারে এ দায়িত্ব।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *