জানুয়ারিতে মুক্তি পাচ্ছে অধরা খানের ‘সুলতানপুর’

বার্তাসেন্টার সংবাদদাতা

বুধবার, ৭ ডিসেম্বর ২০২২, ২৩:৪৩

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় ও সুন্দরী অভিনেত্রী অধরা খান। মাতাল সিনেমার মধ্যদিয়ে রুপালী পর্দায় অভিষেক হয় এই নায়িকার। প্রথম সিনেমার অভিনয় দেখে মুগ্ধ হয়েছিল দর্শকমহল। এরপর নায়ক ও পাগলের মতো ভালোবাসি চলচ্চিত্রে অভিনয় করে নতুন ভাবে আলোচনায় আসেন এই অভিনেত্রী। বরাবরের মতো অধরা খানের অভিনয় ছিল চোখে পড়ার মতো।

সুন্দরী অভিনেত্রী অধরা খান

বর্তমানেও তিনি আলোচনার শীর্ষে রয়েছেন মুক্তির অপেক্ষায় থাকা সুলতানপুর চলচ্চিত্রের জন্য। যদিও এর আগে এই সিনেমার নাম ছিল বর্ডার। কিন্তু বর্তমানে এর নাম সুলতানপুর রাখা হয়েছে। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করছেন তিনি।

এ বছরের সেপ্টেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা ছিল সৈকত নাসির পরিচালিত চলচ্চিত্র ‘বর্ডার’। এ উপলক্ষে গত আগস্ট মাসে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছিল ছবিটি। কিন্তু সেন্সর বোর্ড আপত্তি তুলে সেন্সর দেওয়া থেকে বিরত রাখে। ফলে আটকে যায় ছবিটির মুক্তি।

এরপর সেন্সর বোর্ডের দেওয়া সংশোধনীগুলো ঠিক করে গত অক্টোবরে ছবিটি আবারও জমা দেওয়া হয় সেন্সর বোর্ডে। শুধু তাই নয়, এবার ছবিটির নামও পরিবর্তন করা হয়। রাখা হয় সুলতানপুর।

কয়েক মাসের অপেক্ষার পর এবার আনকাট সেন্সর পেল ‘সুলতানপুর’। সেন্সর বোর্ডের সনদ হাতে পেয়েছেন পরিচালক।

আরও পড়ুন: রুপালি জগৎ ছাড়ার পর বিয়ে করলেন অভিনেত্রী সাহার আফসা।

সুলতানপুর নিয়ে অভিনেত্রী অধরা খান বলেন, সত্যি কথা বলতে অসাধারণ একটি সিনেমা, সময়ের সাথে তাল মিলিয়ে নির্মিত হয়েছে এই সিনেমাটি। আমি বিশ্বাস করি নতুন এক গল্পে নতুন এক অধরাকে দেখতে পারবে দর্শকরা। যদিও সিনেমার সব গল্প আমি এখানে বলতে চাই না। কারন আমি চাই দর্শক হলে গিয়ে সিনেমাটি উপভোগ করুক।

নাম পরিবর্তন করে সেন্সর পাওয়ার বিষয়ে পরিচালক বলেন, সেন্সরবোর্ড সদস্যরা কিছু জায়গায় প্রশ্ন তুলেছিলেন, আমরা সেগুলো সংশোধন করে আবারও ছবিটি জমা দিলে তারা ছবিটি দেখে বলেন, সব ঠিক আছে। সেন্সর বোর্ডের প্রতি সম্মান জানিয়ে আমরা ছবির নামও পরিবর্তন করেছি। এখন ছবিটি মুক্তি দিতে আর কোনো বাধা রইল না।

কবে নাগাদ সিনেমাটি মুক্তি পাবে জানতে চাইলে পরিচালক সৈকত নাসির বলেন, ইচ্ছে ছিল এ বছরই মুক্তি দিব। কিন্তু এখন তো ফুটবল বিশ্বকাপ খেলা চলছে। এ অবস্থায় সিনেমা মুক্তি দেওয়া ঠিক হবে না। খেলা শেষ হলেই আমরা তারিখ ঠিক করব। তবে সব ঠিক থাকলে নতুন বছরের জানুয়ারিতেই মুক্তি দিব।

সৈকত নাসির ও আসাদ জামান যৌথভাবে সিনেমাটির কাহিনি লিখেছেন। চিত্রনাট্য করেছেন আসাদ জামান। সিনেমাটি প্রযোজনা করেছে ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট।

বাংলাদেশের সীমান্ত অঞ্চলের মানুষের জীবনযাপন এবং সীমান্তের বিভিন্ন অবৈধ ব্যবসার কাহিনী অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি।

অধরা খান ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন আশীষ খন্দকার, সুমন, ফারুক, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধা প্রমুখ।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *