চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ২১:০৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান পরীক্ষা গুলো নেওয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ হয়েছে। আজ শনিবার সকালে রাজশাহী কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা শহরের সাহেববাজার জিরো পয়েন্টে এ কর্মসূচি পালন করেন।

চলমান পরীক্ষা নেওয়ার দাবি
জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা দেওয়ার দাবিতে বিক্ষোভ

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। নির্দেশনার পর শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যায়ের সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে। পরিস্থিতি বিবেচনায় এসব পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

এই সিদ্ধান্তের প্রতিবাদে শনিবার সকাল ১০টার দিকে বিভিন্ন কলেজ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কর্মসূচিতে অংশ নেন শিক্ষার্থীরা। পরে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজশাহীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

আরও সংবাদ টড়ুন: আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজ।

কর্মসূচিতে অংশ নেওয়া রাজশাহী কলেজের শিক্ষার্থী সুমাইয়া খাতুন বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষাগুলো শেষ করতে চাই। এর আগে করোনার কারণেই আমাদের জীবনের অনেকটা সময় হারিয়ে গেছে। আমরা এভাবে ক্ষতিগ্রস্ত হতে চাই না। যেভাবে রুটিন করা হয়েছিল, সেভাবেই যেন আমাদের পরীক্ষাগুলো নেওয়া হয়।

মাসুদ রানা নামের আরেক শিক্ষার্থী বলেন, তাদের দাবি একটাই, স্বাস্থ্যবিধি মেনে চলমান পরীক্ষা গুলো দিতে চান। তিনি বলেন, আমাদের আর মাত্র তিনটা পরীক্ষা আছে। এই সময় পরীক্ষা বন্ধ হয়ে যাচ্ছে। অথচ সবকিছুই এখনো খোলা আছে। আমরা আর এভাবে মা-বাবার বোঝা হয়ে থাকতে চাই না। পড়াশোনা শেষ করতে চাই।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *