চট্টগ্রামে ১২টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

বার্তাসেন্টার সংবাদদাতা

মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২, ২১:৩৫

অপারেশন থিয়েটরের (ওটি) পরিবেশ নোংরা থাকা, রোগী সেবা প্রদানের ওটি টেবিল মানসম্মত না থাকা ও লাইসেন্স নবায়ন না থাকার কারণে চট্টগ্রাম নগরের একটি হাসপাতাল বন্ধ করে দেয়া হয়। তাছাড়া নানা কারণে চট্টগ্রামের ১৫ উপজেলার ১১টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার বিকালে পরিচালিত অভিযানে এসব স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ করা হয়।

হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার

সিভিল সার্জন কার্যালয়ে সূত্রে জানা যায়, মঙ্গলবার দ্বিতীয় দিনের মত পরিচালিত অভিযানে নগরের ১টি হাসপাতাল এবং ১৪ উপজেলার ১১টি হাসপাতাল-ডায়গনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়। এর মধ্যে বোয়ালখালী, রাঙ্গুনিয়া, বাঁশখালীতে ১টি করে, আনোয়ারায় ২টি, মীরসরাই ও লোহাগাড়ায় ৩টি করে হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়।

আরও পড়ুন: ডিজেল-পেট্রোল-অকটেন তেলের দাম কমলো ৫ টাকা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, দ্বিতীয় দিনের মত নগর ও উপজেলার স্বাস্থ্য কেন্দ্র সমুহে অভিযান পরিচালনা করা হয়। মোট ৫৩টি স্বাস্থ্যসেবা কেন্দ্রে অভিযান পরিচালিত হয়। এর মধ্যে নানা অনিয়ম-অব্যবস্থাপনায় ১২টি হাসপাতাল-ডায়াগনস্টিক বন্ধ করা হয়। এসব প্রতিষ্ঠানের তালিকা স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *