গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন

বার্তাসেন্টার সংবাদদাতা

বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ২২:৪২

সাত বছর পর গোপালগঞ্জ জেলা, সদর উপজেলা ও পৌর আ. লীগের সম্মেলনের পর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা কমিটির সভাপতি করা হয়েছে মাহবুব আলী খানকে। তিনি বিগত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। আর সাধারণ সম্পাদক হয়েছেন জি এম শাহাবুদ্দিন আজম। তিনি জেলা যুবলীগের সভাপতি ছিলেন।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ

বৃহস্পতিবার (১লা ডিসেম্বর) গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রার্থীদের জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই শেষে কেন্দ্রীয় নেতারা সমঝোতার ভিত্তিতে সংক্ষিপ্ত কমিটি ঘোষণা করেন।
একই সময়ে গোপালগঞ্জ সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। সদর ও পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় গতকাল বুধবার। তবে এদিন কমিটি ঘোষণা করা হয়নি।

সদর উপজেলায় পুনরায় সভাপতি করা হয়েছে কাজী লিয়াকত আলী ওরফে লেকুকে। তিনি গোপালগঞ্জ পৌরসভার মেয়র। সাধারণ সম্পাদক করা হয়েছে আবু সিদ্দিককে। তিনি সদর উপজেলার আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্বে ছিলেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে গোলাম কবীরকে। আগে তিনি পৌর আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। সাধারণ সম্পাদক করা হয়েছে আলিমুজ্জামান ওরফে বিটুকে। তিনি পৌর যুবলীগের সভাপতি ছিলেন।

আরও পড়ুন: বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশে সরকার বাধা দেবে না: ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উপলক্ষে দিনভর নেতা-কর্মীদের মধ্যে ছিল উৎসাহ-উদ্দীপনা। দুপুর ১২টায় শহরের পৌর পার্ক মাঠে নেতা-কর্মীদের উপস্থিতিতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্থানীয় সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম। সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ অতিথি হিসেবে সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, উপদপ্তর সম্পাদক সায়েম খান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য নার্গিস রহমান উপস্থিত ছিলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান।

এর আগে ২০১৫ সালের ১১ নভেম্বর গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে চৌধুরী এমদাদুল হককে সভাপতি ও মাহাবুব আলী খানকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। এর এক বছর পর ৭১ সদস্যবিশিষ্ট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *