গুগলে সার্চ করার রেকর্ড ভাঙল আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল ম্যাচ

বার্তাসেন্টার সংবাদদাতা

বুধবার, ২১ ডিসেম্বর ২০২২, ০১:০৬

গত রোববার (১৮ ডিসেম্বর) কাতারে অনুষ্ঠিত হয়েছিল বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ। টান টান উত্তেজনার এ ম্যাচ দেখতে টেলিভিশনের পর্দায় চোখ রেখেছিলেন সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। টেলিভিশনে খেলা দেখার পাশাপাশি ফুটবল বিশ্বকাপের রেকর্ড বা বিভিন্ন বিশ্লেষণ জানতে গুগলে সার্চ করে তথ্য খুঁজেছেন অসংখ্য ব্যক্তি। অনুসন্ধান করার এ সংখ্যা গত ২৫ বছরের মধ্যে সবচেয়ে বেশি বলে জানিয়েছে গুগল।

গুগলে সার্চ করার রেকর্ড

গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই এক টুইটে জানিয়েছেন, গত ২৫ বছরে গুগল কখনো এত বেশি ট্রাফিক দেখেনি। ফিফা ওয়ার্ল্ড কাপের ফাইনাল চলাকালে গত ২৫ বছরের মধ্যে সর্বোচ্চ ট্রাফিক রেকর্ড করা হয়েছে। মনে হয়, গুগলে সার্চ করে সারা বিশ্বের মানুষ একটি বিষয়েই অনুসন্ধান করছে।

কাতার বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা দেখে মুগ্ধ হওয়ার অনুভূতিও প্রকাশ করেছেন সুন্দর পিচাই। এ বিষয়ে তিনি বলেন, সর্বকালের সেরা গেমগুলোর মধ্যে এটি একটি। ভালো খেলেছে আর্জেন্টিনা ও ফ্রান্স। মেসির চেয়ে আর কেউ এর যোগ্য নন।

আরও পড়ুন: ৩৬ বছর পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

গুগলে সার্চ করার পাশাপাশি টুইটারেও সর্বোচ্চ টুইটের সংখ্যার রেকর্ড ভেঙেছে আর্জেন্টিনা ও ফ্রান্সের ফাইনাল খেলা। টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক জানিয়েছেন, বিশ্বকাপ ফুটবল শুরুর পর প্রতি সেকেন্ডে সর্বোচ্চ প্রায় ২০ হাজার টুইট বিনিময় হয়েছে টুইটারে। ১৮ ডিসেম্বর আর্জেন্টিনা ও ফ্রান্সের খেলায় এমবাপ্পের দ্বিতীয় গোল দেওয়ার পর সেকেন্ডে প্রায় সাড়ে ২৪ হাজার টুইট বিনিময় হয়েছে, যা বিশ্বকাপ চলাকালে এটিই সর্বোচ্চ।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর রোববার কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *