করোনা ভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ২৩:০২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ২৩৮ জনের মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাসে মৃত্যু

একই সময়ে ৪৫ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় ১৪ হাজার ৮২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জন।

সোমবার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন রবিবার দেশে ১৪ জনের মৃত্যু ও ১০ হাজার ৯০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। এছাড়া শনাক্তের হার ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু, শনাক্তের সংখ্যা ও শনাক্তের হার বেড়েছে।

বুলেটিনে জানানো হয়, একই সময়ে দেশে নতুন করে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন।

আরও সংবাদ পড়ুন: যৌতুক না পেয়ে স্ত্রীর মাথা ফাটিয়ে সড়কের পাশে ফেলে রাখার অভিযোগ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৯ জন পুরুষ ও ছয়জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন রয়েছে।

তাদের মধ্যে ঢাকা বিভাগের ছয়জন, চট্টগ্রাম বিভাগের একজন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের দুইজন ও ময়মনসিংহ বিভাগের তিনজন রয়েছেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *