আমরা ভালো আছি অনেক উন্নত দেশের তুলনায় : ওবায়দুল কাদের

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ২২:৩৯

বৈশ্বিক সংকটাপন্ন পরিস্থিতির মধ্যেও অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের অর্থনীতি ভালো আছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেন, আমরা ভালো আছি। খুব ভালো আছি, এ কথা বলব না। অনেকের তুলনায় ভালো আছি। দক্ষিণ এশিয়া তো বটেই, অনেক উন্নত দেশের তুলনায় আমরা ভালো আছি। আজ শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজশাহীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

আজকের দিনে পাকিস্তানে ১ ডলার সমান ২৬২ রুপি। এই হলো পাকিস্তান। এক মাসের আমদানি করার ক্ষমতাও পাকিস্তানের নেই। এই মুহূর্তে একদম তলানিতে। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়াচ্ছে।

আরও পড়ুন: আবার চিনির দাম বাড়লো, ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর।

ওবায়দুল কাদের বলেন, ভাবতে পারেন, এই সংকটের মধ্যেও আইএমএফওর প্রতিবেদন বলছে, বাংলাদেশ পৃথিবীর ৩৫তম বৃহত্তম অর্থনীতির দেশ। দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, ওই দিনও শুনলাম তাদের (বিএনপি) একজন নেতা বলছেন। আরেকজন বলছেন, এক মাসের মধ্যেই হয়ে যাবে।

আগামীকাল রোববার রাজশাহী নগরের মাদ্রাসা মাঠে (বর্তমানে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠ) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভা রয়েছে। এ উপলক্ষে আজ বিকেলে জনসভাস্থলের প্রস্তুতি পরিদর্শন করেন সেতুমন্ত্রী।

আরও পড়ুন: গ্রেফতার কিশোরগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক।

এই যে বাংলাদেশ বদলে গেছে, এই নিয়ে অবশ্যই শেখ হাসিনা কথা বলবেন। কথা বলবেন স্মার্ট বাংলাদেশকে ফোকাস করে। কীভাবে ডিজিটাল বাংলাদেশ তিনি নির্মাণ করেছেন। ডিজিটাল বাংলাদেশের আলোকে আগামী ৪১ সালে তাঁর পরিকল্পনা রয়েছে স্মার্ট বাংলাদেশের রূপকল্পের। এটা নিয়ে রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী তাঁর সরকারের পরিকল্পনা জনগণকে বলবেন।

১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই রাজশাহীও বদলে গেছে। এ বরেন্দ্রভূমি এলাকায় আমূল পরিবর্তন হয়েছে। বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। রাজশাহীকে নিয়ে গর্ব করা হয় এই কারণে যে এটি বাংলাদেশের সবচেয়ে কম দূষিত শহর। এর ক্রেডিট অবশ্যই বর্তমান মেয়র পাওয়ার যোগ্য। সেদিক থেকে রাজশাহীর প্রশংসা করতেই হবে।

নির্বাচনের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন তো শুরু হয়ে গেছে। নির্বাচনের এক বছর বাকি। আমরা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছি। এই জনসভায় দলের সভাপতি অবশ্যই রাজশাহীর জনগণের সমর্থন চাইবেন।

আরও পড়ুন: অবাধ, সুষ্ঠুভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের নতুন কমিটির পর এটি প্রথম জনসভা, কেমন লোকসমাগম হবে? সাংবাদিকদের এমন প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, রাজশাহীতে স্মরণকালের সর্ববৃহৎ জনসভা আশা করছেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার প্রমুখ।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *