আপিলের রায়েও জায়েদের কাছে হেরে গেলেন নিপুণ

বার্তাসেন্টার সংবাদদাতা

শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ২২:২০

চলচ্চিত্র শিল্পী সমিতির ঘোষিত নির্বাচনী ফলাফলে অসন্তোষ প্রকাশ করে আজ শনিবার আপিল করেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার। আপিল বোর্ড যাচাই-বাছাই শেষে রায় দেন, সাধারণ সম্পাদক প্রার্থী জায়েদ খানের প্রাপ্ত ভোট ঠিকই আছে। তিনিই সাধারণ সম্পাদক।

চিত্রনায়িকা নিপুণ ও জায়েদ খান

এমনটাই নিশ্চিত করেছেন আপিল বোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

সোহান বলেন, আমরা আবার ভোট গ্রনণা করেছি। নির্বাচন কমিশনের ফলাফল সঠিক আছে। নিপুণের ১৪ ও জায়েদের ১২ ব্যালট অকার্যকর হয়েছে। আর এসব হয়েছে ভোটারদের ভুলে। ব্যালট পেপার পুনরায় গণনার সময় নিপুণও উপস্থিত ছিলেন।

জানা যায়, ভোট পুনরায় গণনার সময় আপিল বোর্ডের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, জায়েদ খান ও জয় চৌধুরী। কার্যকরী পরিষদে ১০ ও সম্পাদকীয়তে ২৬ ব্যালট অকার্যকর হয়েছে। ৪২৮ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন। নির্বাচনে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ও নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।

গতকাল শুক্রবার দিনব্যাপী এফডিসিতে অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট ঘিরে ছিল চাপা উত্তেজনা, পাল্টাপাল্টি অভিযোগ; ছিল উৎসব-উৎকণ্ঠাও। শেষ পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুন্দরভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

শিল্পী সমিতির এবারের নির্বাচন নিয়ে ছিল শঙ্কাও। তাই কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা ছিল এ নির্বাচন ঘিরে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাইরে নির্বাচনের দিন প্রথম এফডিসিতে পা রাখেন চিত্রনায়ক সাইমন সাদিক। আস্তে আস্তে তারকাদের আনাগোনায় মুখর হতে থাকে বিএফডিসির আঙিনা।

আরও সংবাদ পড়ুন: অভিনয় শিল্পী সংঘের নির্বাচনী ফলাফল।

আজ শনিবার ভোর ৫টার পর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন। সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি রুবেল (১৯১), ডিপজল (২১৯), সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক (২১২), সাংগঠনিক সম্পাদক শাহানুর (১৮৪), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী (২০৫), দপ্তর ও প্রচার সম্পাদক আরমান (২৩২), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন (২০৩) এবং কোষাধ্যক্ষ আজাদ খান (১৯৩)।

এ ছাড়া কার্যকরী পরিষদের ঘোষিত নির্বাচিত ব্যক্তিদের মধ্যে আছেন রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলীরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও অরুণা বিশ্বাস (১৯২)।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *