পাঁচ বছর পর আজ রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩, ০০:৪৫

দীর্ঘ পাঁচ বছর পর আজ রোববার রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে শেখ হাসিনা দলীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে গোটা শহরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী গিয়ে আজ ৩১টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন। এর মধ্যে ২৫টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে এবং ছয়টি চলমান রয়েছে।

এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে গিয়ে এ মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করতে সেখানে আগে থেকেই অবস্থান করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা। দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গতকাল শনিবার স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলন করেন। তথ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর এ জনসভায় বিপুল পরিমাণ মানুষ অংশ নেবে। শহরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

আরও পড়ুন: অনেক উন্নত দেশের তুলনায় আমরা ভালো আছি: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাদরে বরণ করতে রাজশাহী মহানগরীকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। সর্বত্র শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার-ফেস্টুন। এসব ব্যানারে সরকারের উন্নয়নচিত্র বেশি ফুটিয়ে তোলা হয়েছে।

এর আগে, রাজশাহী নগরের মাদ্রাসা মাঠে (বর্তমানে হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠ) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভা উপলক্ষে গতকাল শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে জনসভাস্থলের প্রস্তুতি পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আরও পড়ুন: অবাধ, সুষ্ঠুভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের নতুন কমিটির পর এটি প্রথম জনসভা, কেমন লোকসমাগম হবে? সাংবাদিকদের এমন প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, রাজশাহীতে স্মরণকালের সর্ববৃহৎ জনসভা আশা করছেন তারা।

নির্বাচনের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন তো শুরু হয়ে গেছে। নির্বাচনের এক বছর বাকি। আমরা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছি। এই জনসভায় দলের সভাপতি অবশ্যই রাজশাহীর জনগণের সমর্থন চাইবেন।

এই যে বাংলাদেশ বদলে গেছে, এই নিয়ে অবশ্যই শেখ হাসিনা কথা বলবেন। কথা বলবেন স্মার্ট বাংলাদেশকে ফোকাস করে। কীভাবে ডিজিটাল বাংলাদেশ তিনি নির্মাণ করেছেন। ডিজিটাল বাংলাদেশের আলোকে আগামী ৪১ সালে তাঁর পরিকল্পনা রয়েছে স্মার্ট বাংলাদেশের রূপকল্পের। এটা নিয়ে রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী তাঁর সরকারের পরিকল্পনা জনগণকে বলবেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *