আওয়ামী লীগ স্বচ্ছ পানিকে ঘোলা করেছে : ড. মোশাররফ

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ স্বচ্ছ পানিকে ঘোলা করেছে। দেশের রাজনীতির পানি স্বচ্ছ করতেই ক্ষমতাসীনদের বিদায় করতে হবে।

খন্দকার মোশাররফ হোসেন

আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শহীদ দিবস ও আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় বিএনপির আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্ব করার কথা থাকলেও তিনি হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় তার পরিবর্তে ড. খন্দকার মোশাররফ হোসেন সভাপতিত্ব করেন।

দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, কবি মাহবুব হাসান, আনম ফজলুল হক সৈকত প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন: বিধ্বস্ত হয়ে ফিরলেন গুম হওয়া রবীন্দ্রনাথ ঠাকুর।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এখন যদি কেউ মাছ শিকার করে তাহলে সরকারকেই এর দায়-দায়িত্ব নিতে হবে। গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে আওয়ামী লীগ। সীমাহীন লুটপাটে দেশকে দেউলিয়া করেছে তারা।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে ছিল, আওয়ামী লীগ তা বাতিল করেছে। দেশের বৃহত্তর মঙ্গল চাইলে তাদেরকেই এই ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। আর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে প্রতিস্থাপন করলে সমস্যার সমাধান হয়ে যাবে।

খন্দকার মোশাররফ বলেন, ভাষা আন্দোলনের চেতনাকে আওয়ামী লীগ সরকার বারবার হত্যা করেছে। আজকে আবার এই আওয়ামী লীগ ক্ষমতায়, ১৪ বছর গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য তারা গণতন্ত্রকে হত্যা করেছে। আজকে স্বাধীনতার ৫১ বছর পরে সবাইকে বলতে হয় যে, দেশে আজ গণতন্ত্র নেই। কেউ বলবে না গণতন্ত্র আছে। শুধু আমরা নই, আজকে আন্তর্জাতিক বিশ্বও বলে বাংলাদেশে গণতন্ত্র নেই।

তিনি বলেন, আজকে মানুষের ভোটের অধিকার নেই। শুধু সংসদ নির্বাচন নয়, স্থানীয় সরকার নির্বাচনগুলোতেও জনগণ ভোট দিতে পারে না। ভোট আগেই নির্ধারিত হয়ে যায়।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *