আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশের ৩১ রাউন্ড ফাঁকা গুলি

বার্তাসেন্টার সংবাদদাতা

সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৮

টাঙ্গাইলের ঘাটাইলে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটিকে কেন্দ্র করে দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৩১ রাউন্ড ফাঁকা গুলি ও ৬টি টিয়ার গ্যাস নিক্ষেপ করে। সংঘর্ষে উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম লেবুর ৫ সমর্থক আহত হয়েছেন। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে ঘাটাইল বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

দু’গ্রুপের সংঘর্ষ

আহতরা হলেন-উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লেবু সমর্থিত দেওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাহাদুর রহমান খান (৫৫), বজলুর রহমান (৬৫), আবুল কাশেম (৬৫), সাবেক কাউন্সিলর সালাহ উদ্দীন শাহীন (৫০) ও শাহীন (৩৫)।

জানা যায়, নতুন উপজেলা কমিটিকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে সাবেক সংসদ সদস্য রানা সমর্থিত গ্রুপ এবং উপজেলা চেয়ারম্যান ও নবগঠিত উপজেলা আওয়ামী লীগ সভাপতি লেবু সমর্থিত গ্রুপের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। এরই ধারাবাহিকতায় লেবু সমর্থিত নেতা-কর্মীরা সমাবেশের ডাক দিলে রানা সমর্থিত নেতা-কর্মীরাও পাল্টা বিক্ষোভ-মিছিলের ডাক দেন। বিকাল সাড়ে ৩টার দিকে রানা সমর্থিত নেতা-কর্মীরা বিজয় ৭১ চত্বরে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।

অপরদিকে, লেবু সমর্থিত নেতা-কর্মীরা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে লাঠিসোঁটা হাতে অবস্থান নেয়। বিকাল ৫টার দিকে লেবুর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে ঘাটাইল বাসস্ট্যান্ডে পৌঁছালে রানা সমর্থিত নেতা-কর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। যা একপর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৬টি টিয়ার গ্যাস ও ৩১ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। উভয়পক্ষের সংঘর্ষে লেবু গ্রুপের ৫ নেতা-কর্মী আহত হয়। এদের মধ্যে ৩ জনকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: অর্থনীতি চাঙ্গা রাখতে চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম লেবু বলেন, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটির বিরুদ্ধে ২৬ ফেব্রুয়ারি অশালীন বক্তব্য ও কলেজ মোড়ে রাস্তা অবরোধ করে তারা। এরই প্রতিবাদে বিকালে শান্তি সমাবেশ করলে তারা অতর্কিত হামলা করে ৫ নেতা-কর্মীকে কুপিয়ে আহত করে।

অপরদিকে রানা সমর্থিত ইউপি চেয়ারম্যান তালুকদার মো. শাহজাহান বলেন, ৭১ সদস্যের উপজেলা আওয়ামী লীগের কমিটিতে ২৯ জন স্বাধীনতা বিরোধী জামায়াত-বিএনপি, অনুপ্রবেশকারী, হাইব্রিড, বিতর্কিতদের রাখা হয়েছে। তাই নতুন কমিটি বাতিলের দাবিতে এ আন্দোলন।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম বলেন, দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে ৬টি টিয়ার গ্যাস ও ৩১ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনা হয়। বিকাল সাড়ে ৫টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *