অ্যাডভেঞ্চার অব সুন্দরবন মুক্তি পাচ্ছে নতুন বছরে

বার্তাসেন্টার সংবাদদাতা

বুধবার, ২১ ডিসেম্বর ২০২২, ২২:৪৫

অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমা আগামী ২০ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মহিলা সমিতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির পোস্টার উন্মোচন ও ট্রেলার প্রকাশ করা হয়। ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস থেকে নির্মিত ‘বসুন্ধরা নুডলস’ নিবেদিত শিশুতোষ চলচ্চিত্র এটি।

অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিয়াম পরী

সরকারি অনুদান প্রাপ্ত এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল, চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন, এছাড়াও সিনেমাটির প্রযোজনায় ছিল শট বাই শট এবং সহ-প্রযোজনায় ছিল বঙ্গ।

চলচ্চিত্রটির জন্য প্রথমবারের মত গানও লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। তিনি বলেন, আমরা লিখি, কিন্তু সিনেমায় সেটা দেখানো নির্মাতার জন্য অনেক কঠিন। গানটা যখন লিখি, তখন জানতাম না এতো ভালো হবে। গানটার দৃশ্য ধারণ হওয়ার পর আমাকে দেখাতে নিয়ে এসেছিলেন পরিচালক। আমার নাতি দেখে খুব পছন্দ করেছে। তখন বুঝলাম ভালোই হয়েছে গানটা। আশা করি সিনেমাটিও ভালো হবে, আপনারা হলে গিয়ে সিনেমাটি দেখবেন, আশা করি ভাল লাগবে।

সিনেমায় তিশা চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার লাস্যময়ী নায়িকা পরীমণি।
তিনি বলেন, আমার ছেলেকে নিয়ে এসেছি অনুষ্ঠানে। সিনেমাটাও দেখব। ও যখন বড় হবে, তখন দেখাবো যে তোমার জন্য একটি উপহার এই সিনেমা। করোনার সময় মনে হয়েছিল, সিনেমাটা শেষ পর্যন্ত আসবে কিনা। এখন সিনেমাটি মুক্তি পাচ্ছে, সেটাই বড় পাওয়া।

আরও পড়ুন: কাদা-মাটিতে গড়াগড়ি খাচ্ছে চিত্রনায়ক জায়েদ খান।

অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমায় সিয়াম আহমেদ অভিনয় করছেন রাতুল চরিত্রে। তিনি বলেন, রাতুল চরিত্রটা আমার অনেক আগে থেকে জানা। সেই চরিত্রটা করতে পারব, এটা কোনোদিন ভাবিনি। সেটাই হলো এবং স্বপ্ন পূরণের মতো।

বর্তমান প্রজন্মের দুই জনপ্রিয় তারকা ছাড়াও অন্যান্য চরিত্রে শহীদুল আলম সাচ্চু, কচি খন্দকার, আজাদ আবুল কালাম, আবু হুরায়রা তানভীর সহ আরো বেশ কিছু পরিচিত মূখকে অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমায় দর্শকেরা দেখতে পাবেন।

এদিন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, বসুন্ধরা গ্রুপের সেক্টর এ-এর হেড অব পাবলিক রিলেশনস প্রকৌশলী মো. জাকারিয়া জালাল, বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের সভাপতি কামাল মো. কিবরিয়া লিপু ও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জলসহ অনেকে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *