অনশন ভাঙবেন না শাবিপ্রবি শিক্ষার্থীরা, সংবাদ সম্মেলনে ঘোষণা

বার্তাসেন্টার সংবাদদাতা

মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ২৩:৩৬

অনশন না ভেঙে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৫ জানুয়ারি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দেন।

শাবিপ্রবি শিক্ষার্থীরা
অনশনরত শাবিপ্রবি শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে তারা বলেন, আমরা যারা অনশন করছি, আমাদের অনশন ভাঙানোর জন্য আমাদের ভাই-বোনেরা অনেক চেষ্টা করেছেন। তবে, আমরা অনশনকারীরা বসে সিদ্ধান্ত নিয়েছি, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে শিক্ষার্থীরা বলেন, আমাদের আন্দোলনের মূল বিষয়-শিক্ষার্থীদের ওপর গুলি চালানোর কারণে উপাচার্যের পদত্যাগ। এছাড়া চার বছরের পুঞ্জীভূত ক্ষোভের কারণেও শিক্ষার্থীরা আন্দোলন করছে। এ সময় তারা আন্দোলনে আর্থিক সহায়তা দেওয়া সাবেক শিক্ষার্থীদের আটকের প্রতিবাদ জানান।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আন্দোলনকারীরা শপথ পাঠ করেন। এ সময় তারা বলেন, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের আগ পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

আমাদের আরও সংবাদ পড়ুন: আমরা ভালো ক্রিকেট খেলছি না: তামিম ইকবাল।

শপথ পাঠ শেষে তারা, আর্থিক সহায়তা দেওয়া শাবিপ্রবি সাবেক শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি গোলচত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন দিক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে শেষ হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত সাড়ে ১০টায় আন্দোলনকারীরা শপথবাক্য পাঠ করে বিক্ষোভ মিছিল শেষে অনশনকারীদের অনশন ভাঙানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ।

উল্লেখ্য, বুধবার থেকে এই পর্যন্ত গণঅনশনকারীসহ মোট ২৮ জন অনশনে বসেছেন। এরমধ্যে ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *